Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

বাজেটে ভিশন’ ২১ ও ৪১ বাস্তবায়নের আকাক্সক্ষা প্রতিফলিত হয়েছে -মহিউদ্দিন চৌধুরী

| প্রকাশের সময় : ২ জুন, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি এবিএম. মহিউদ্দিন চৌধুরী বলেছেন, ২০১৭-১৮ আর্থিক বছরের জন্য প্রস্তাবিত জাতীয় বাজেটে দারিদ্র বিমোচন, রূপকল্প ২০২১ ও ৪১ বাস্তবায়নের আকাক্সক্ষা প্রতিফলিত হয়েছে। সমগ্র জাতি আজ স্বস্তি অনুভব করছে। বর্তমান সময়ে জাতীয় উন্নয়নের সবচেয়ে বড় অর্জন জাতীয় প্রবৃদ্ধি প্রায় সাত শতাংশ অর্জিত হয়েছে। তিনি গতকাল (বৃহস্পতিবার) কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে ২০১৭-১৮ অর্থ বছরের জন্য জাতীয় সংসদে প্রস্তাবিত মেগা বাজেটকে স্বাগত জানিয়ে অনুষ্ঠিত মিছিলপূর্ব জমায়েতে সভাপতির বক্তব্যে একথা বলেন। মহিউদ্দিন চৌধুরী বলেন, বাংলাদেশের অর্থনৈতিক সমৃদ্ধি গতিশীলতার শীর্ষে পৌঁছেছে। বর্তমান বাজেটের লক্ষ্যপূরণে বাধাগুলোকে অপসারণ করা সবচেয়ে জরুরী হয়ে পড়েছে।
চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেন, বর্তমান সরকারের অগ্রগতির যাত্রাকে বাধাগ্রস্ত করার জন্য ধ্বংসাত্মক রাজনীতি হয়েছে। তারপরও অগ্রগতি থেমে নেই। অনেক আগেই জাতীয় প্রবৃদ্ধির হার ৬ শতাংশ ছাড়িয়ে গেছে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বিশ্বের কোটি কোটি শোষিত মানুষের মুক্তির স্বপ্ন দেখেন। তাঁর এই স্বপ্নপূরণ হলে আমরা চিরশান্তির জগতের বাসিন্দা হবো। এতে আরও বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি এড. সুনীল কুমার সরকার, অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, খোরশেদ আলম সুজন, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ