Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী

ম্যানিলার ক্যাসিনোতে বন্দুকধারীর হামলায় নিহত ৩৬

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২ জুন, ২০১৭, ১১:২০ এএম

অনলাইন ডেস্ক : ফিলিপাইনের রাজধানী ম্যানিলার একটি ক্যাসিনোতে বন্দুকধারীর হামলার পর ৩৬ জনের লাশ উদ্ধার করা হয়েছে।

প্রাথমিকভাবে পুলিশ জানিয়েছে, ক্যাসিনোতে ডাকাতির চেষ্টা করা হয়েছিল। অজ্ঞাত পরিচয় সেই ব্যক্তি পরে নিজেই আত্মহত্যা করেন।

স্থানীয় পুলিশের বরাত দিয়ে বিবিসির খবরে বলা হয়, বৃহস্পতিবার মধ্যরাতে রিজর্ট ওয়ার্ল্ড ম্যানিলা নামের ওই ক্যাসিনোতে ঢুকে এক বন্দুকধারী প্রথমে সারি বেঁধে রাখা টিভি মনিটরে গুলি চালায়। পরে নিজের গায়ে আগুন ধরিয়ে আত্মঘাতী হয়।

স্থানীয় সময় বৃহস্পতিবার (০১ জুন) মধ্যরাতে রিজর্ট ওয়ার্ল্ড ম্যানিলা বিনোদন কমপ্লেক্সে এই ঘটনাটি ঘটে। যাতে আরও অর্ধশতাধিক মানুষ আহত হয়েছেন, এর মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

ওই ঘটনায় তাৎক্ষণিকভাবে রিজর্টের প্রবেশপথগুলো বন্ধ করে দেওয়া হয় এবং কর্তৃপক্ষ প্রাথমিকভাবে অন্য কারও হতাহত না হওয়ার খবর দেয়। কিন্তু সকালে ক্যাসিনো কমপ্লেক্সের ভেতর থেকে ৩৬ জনের লাশ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে কর্তৃপক্ষ।

বিবিসি জানিয়েছেন, বন্দুকধারী ক্যাসিনোর টেবিলগুলোতেও আগুন ধরিয়ে দেয়, নিহতদের অধিকাংশেরই মৃত্যু হয়েছে ধোঁয়ায় দম বন্ধ হয়ে।

ম্যানিলা পুলিশ বলছে, এটি সন্ত্রাসী হামলা নয়, বরং ডাকাতির চেষ্টা বলেই তারা প্রাথমিকভাবে মনে করছে।

ক্যাসিনো কর্তৃপক্ষ তাদের আনুষ্ঠানিক বিবৃতিতে জানিয়েছে, এটি একটি বিকৃত মানসিকতার কাজ।

জঙ্গি সংগঠন আইএস ইতোমধ্যে এর দায় স্বীকার করেছে।

এদিকে হামলার পর মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বিবৃতিতে জানিয়েছেন হোয়াইট হাউস এ বিষয়ে নজর রাখছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ