Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ০৭ ভাদ্র ১৪২৬, ২০ যিলহজ ১৪৪০ হিজরী।

বৃষ্টির ফাঁকে উইলিয়ামসন ঝড়

| প্রকাশের সময় : ৩ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ‘এ’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার সামনে ২৯২ রানের টার্গেট ছুঁড়ে দিয়েছে নিউজিল্যান্ড। বার্মিংহামের এডজবাস্টনে টস জিতে প্রথমে ব্যাটিং করে অধিনায়ক কেন উইলিয়ামসনের ১০০ রানের সুবাদে ৪৫ ওভারে ২৯১ রান করে নিউজিল্যান্ড। বৃষ্টির কারনে ম্যাচটি প্রথমে নামিয়ে আনা হয় ৪৬ ওভারে। পরে আরেক পষলা বৃষ্টিতে ৩৩ ওভারে জয়ের জন্য ২৩৫ রানের লক্ষ্য পায় অজিরা। রিপোর্টটি লেখা পর্যন্ত ৬ ওভার শেষে ওয়ার্নারের (১৮) উইকেট হারানো অস্ট্রেলিয়ার সংগ্রহ ৩৫/১। সমান ৮ রান করে ব্যাট করছেন ফিঞ্চ ও স্মিথ।
এর আগে দুই ওপেনার মার্টিন গাপটিল ও লুক রঞ্চির মারমুখী ব্যাটিং-এ ৩৪ বলে ৪০ রানের সূচনা পায় নিউজিল্যান্ড। গাপটিল ২৬ রান করে ফিরে গেলে প্রথম উইকেট হারায় নিউজিল্যান্ড। এরপর উইলিয়ামসনকে নিয়ে রান তোলার গতিটা ধরে রেখেছিলেন রঞ্চি। মারমুখী মেজাজেই ছিলেন দু’জনে। ৯ ওভারে ১ উইকেট ৬৬ রানে পৌঁছে যায় কিউইরা। তবে দশম ওভারের তৃতীয় ডেলিভারির পর বৃষ্টি নামলে প্রায় দেড় ঘন্টার বেশি খেলা বন্ধ ছিলো। ফলে ম্যাচের দৈর্ঘ্য ম্যাচটি ৪৬ ওভাওে নেমে আসে।
এরপর উইলিয়ামসনকে নিয়ে ১০ ওভারে ৭৭ রানের জুটি গড়ে ফিরেন রঞ্চি। ৯টি চার ও ৩টি ছক্কায় ৪৩ বলে ৬৫ রান করে আউট হন রঞ্চি। তবে একপ্রান্ত আগলে নিউজিল্যান্ডের রানে চাকা সচল রেখেছিলেন উইলিয়ামসন। এরই মধ্যে পেয়ে যান ওয়ানডে ক্যারিয়ারের নবম সেঞ্চুরি। তিন অংকে পা দিয়ে সেখানেই থেমে যান উইলিয়ামসন। ৮টি চার ও ৩টি ছক্কায় ৯৭ বলে ১০০ রানে আউট হন উইলিয়ামসন। মাঝে রস টেইলরের ৫৮ বলে ৪৬ রান নিউজিল্যান্ডকে বড় সংগ্রহে পথ দেখায়। কিন্তু উইলিয়ামসনের বিদায়ের পর ৩৪ রানে শেষ ৬ উইকেট হারিয়ে ৩শ’র কোটা পেরোতে পারেনি নিউজিল্যান্ড। এক ওভার হাতে থাকতেই ২৯১ রানেই গুটিয়ে যায় তারা। অস্ট্রেলিয়ার পেসার জশ হ্যাজেলউড ৫২ রানে ৬ উইকেট নেন। এটি তার ক্যারিয়ারের সেরা বোলিং ফিগার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ