Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বঙ্গবন্ধুতে আজ ধানমন্ডি ডার্বি

| প্রকাশের সময় : ৩ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : ওয়ালটন ফেডারেশন কাপের দ্বিতীয় সেমিফাইনালে আজ ঢাকা আবাহনী লিমিটেডের মুখোমুখী হচ্ছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। হাইভোল্টেজ এ ম্যাচটিকে ঘিরে দু’শিবিরেই টানটান উত্তেজনা। দু’দলের লক্ষ্যই ম্যাচ জিতে টুর্নামেন্টের ফাইনাল নিশ্চিত করা।
ফেডারেশন কাপে এর আগে ঢাকা আবাহনী নয়বার শিরোপা জিতেছে। রানার্সআপ হয়েছে সাত আসরে। টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়নও তারাই। অন্যদিকে ২০১০-১১ মৌসুমে নতুন নামে আতœপ্রকাশের পর ফেডারেশন কাপে বেশ দাপটের সঙ্গেই খেলছে শেখ জামাল। ইতোমধ্যে এই টুর্নামেন্টে তিনবার চ্যাম্পিয়ন ও দু’টি রানার্সআপ ট্রফি ঘরে তুলেছে তারা। প্রথমবার শেখ জামাল শিরোপা জেতে ২০১১ সালে। মাঝে একবছর বিরতি দিয়ে টানা দু’আসরে (২০১৩ ও ২০১৪-১৫) শিরোপা জেতে ধানমন্ডির ক্লাবটি।
তারকার পেছনে না ছুটে তারুণ্য নির্ভর দল গড়েও ভাল ফল পাওয়া যায় তা এবার দেখিয়েছে শেখ জামাল। আসরের ফাইনালে যাবার পথে তাদের বড় বাধা ঢাকা আবাহনী। যারা কিনা গত মৌসুমে জামালের হয়ে দাপুটে পারফরম্যান্স করা এমেকা ডার্লিংটন এবং ল্যান্ডিং ডারবোয়েকে ভিড়িয়েছে নিজেদের দলে। তাই আজ নিজেদের প্রমাণের ম্যাচও দুই ক্লাবের জন্য।
শেখ জামাল ম্যানেজার আনোয়ারুল করিম হেলাল মনে করেন আজকের ম্যাচটা হবে খুবই প্রতিদ্ব›দ্বীতাপূর্ণ হবে। তিনি বলেন, ‘ঢাকা আবাহনী শক্তিশালী  দল। তাদের সঙ্গে ম্যাচটা খুবই প্রতিদ্ব›দ্বীতাপূর্ণ হবে বলে মনে করছি আমি। আমাদের লক্ষ্য অবশ্যই ফাইনাল যাওয়া। ছেলেরা ধারাবাহিকতায় থাকলে আমরা ফাইনালে খেলবো বলেই আমার বিশ্বাস।’
অন্যদিকে ক’দিন আগেই এএফসি কাপে শক্তিশালী ভারতীয় ক্লাব মোহনবাগানের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে ঢাকা আবাহনী। ফলে এখন তারা বেশ ফুরফুরে মেজাজেই রয়েছে। আবাহনীর ম্যানেজার সত্যজিৎ দাস রুপু জানালেন ফাইনালেই চোখ তাদের।  টানা দ্বিতীয় শিরোপা জয়ই তাদের লক্ষ্য। তিনি বলেন, ‘এমেকা ডার্লিংটন ও ল্যান্ডিং গতবার শেখ জামালে খেলেছে। এবার তারা আমাদের দলে খেলছে। আশা করছি তারা তাদের নিজেদের খেলাটাই মাঠে উপহার দিবে। প্রতিপক্ষ হিসেবে শেখ জামাল ভালো দল। আশা করছি ছেলেরা তাদের সভাবসূলভ খেলাটা খেললেই আমরা ম্যাচ জিততে পারবো।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ