Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫, ১০ মুহাররাম ১৪৪০ হিজরী‌

এথেন্সের দু’টি স্টেডিয়ামে ঈদের নামাজ

দেশে দেশে মাহে রমজান

| প্রকাশের সময় : ৩ জুন, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : পবিত্র রমজান মাস শেষে ঈদুল ফিতর উদযাপন করেন পৃথিবীর মুসলিমগণ। আর খোলা মাঠই হল ঈদুল ফিতর আদায়ের সুন্নতী স্থান। পৃথিবীর প্রায় প্রতিটি দেশেই মুসলিমগণ আবহাওয়া স্বাভাবিক থাকা সাপেক্ষে মাঠেই ঈদ আদায় করেন। কিন্তু অমুসলিম দেশগুলোতে ঈদের নামায আদায় করতে গিয়ে সমস্যায় পড়তে হয়। প্রয়োজনীয় স্থান বরাদ্দের অভাবে ছোট পরিসরে নামায আদায়ে বাধ্য হতে হয় অমুসলিম দেশগুলোতে থাকা মুসলিমদের। এ সমস্যার সমাধানে ইতিবাচক সাড়া দিয়েছে গ্রিসের সংস্কৃতি ও ধর্ম বিষয়ক মন্ত্রণালয়। রাজধানী এথেন্সের মুসলিমদের ঈদের নামায আদায়ের সুবিধার্থে তারা বরাদ্দ দিয়েছেন দু’টি স্টেডিয়াম। গত বৃহস্পতিবার তারা এ বরাদ্দের ঘোষণা দিয়েছে। স্টেডিয়াম দু’টি হচ্ছে এথেন্সের দক্ষিণ উপকূলীয় এলাকায় অবস্থিত পিস অ্যান্ড ফ্রেন্ডশিপ স্টেডিয়াম (এসইএফ) এবং উত্তরাঞ্চলীয় মারোসি শহরতলীতে অবস্থিত অলিম্পিক স্টেডিয়াম (ওএকেএ)। এই স্টেডিয়ামটি গত বছরও নামায আদায়ের জন্য বরাদ্দ দেয়া হয়েছিল।
আগামী ৯ জুন অনুষ্ঠিতব্য ঈদের জামায়াত অনুষ্ঠানের জন্য আয়োজক কমিটি স্থানীয় প্রশাসন ও স্টেডিয়াম কর্তৃপক্ষের নিকট বরাদ্দ চেয়ে আবেদন জানায়। দেশটির অন্যান্য অঞ্চলের যেসব মুসলিম ঈদের নামাযের জন্য এখনও কোন স্থান বরাদ্দ নেননি তাদের নিকট অনুরোধ করা হয়েছে, তারা যেন অবিলম্বে স্থান বরাদ্দ চেয়ে স্থানীয় কর্তৃপক্ষের নিকট আবেদন করেন। সূত্র : ওয়েবসাইট।



 

Show all comments
  • মাহতাবুর ৪ জুন, ২০১৭, ৪:৩০ পিএম says : 0
    কুব ভাল লাগচে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ