Inqilab Logo

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাজেটের নামে জনগণের পকেট কেটে চাঁদাবাজি করছে সরকার -আমির খসরু মাহমুদ চৌধুরী

| প্রকাশের সময় : ৩ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সরকার বাজেটের নামে সাধারণ জনগণের পকেট কেটে চাঁদাবাজি করছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী। তিনি বলেন, সরকার জোর করে সাধারণ মানুষের পকেট থেকে করের নামে ১৫ শতাংশ ভ্যাট আদায় করছে। শেয়ারবাজার ধ্বংস করে ব্যাংক লুটের মাধ্যমে এবার সাধারণ মানুষের পকেট লুট করছে।
গতকাল বৃহস্পতিবার রাজধানীর কচিকাঁচা মিলনায়তনে স্বাধীনতা ফোরাম আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।
‘শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৬ তম মৃত্যুবার্ষিকী’ উপলক্ষ্যে এ সভায় আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, বাজেটের নামে করের টাকা যাচ্ছে কোথায়? তারা মেগা প্রজেক্ট করছে। ৮ হাজার কোটি টাকার প্রজেক্ট ২৮ হাজার কোটি টাকা করছে। সরকারে অনুসারীরা প্রতিবছর ৭০ থেকে ৮০ কোটি টাকা বিদেশে পাচার করছে।
তিনি বলেন, বাংলাদেশের নির্বাচন ব্যবস্থা, রাজনীতি এবং অর্থনীতিও ভেঙে পড়েছে। দেশের অর্থনীতি আজ হুমকির মুখে। কারণ যে সরকার বাজেট দিয়েছে, তারা নির্বাচিত নয়। আর যে সংসদে বাজেট পেশ হয়েছে সেটাও নির্বাচিত সংসদ নয়। তাই সরকারের বাজেট নিয়ে জনগনের কাছে কোন জবাবদিহিতা নেই।
আয়োজক সংগঠনের সভাপতি আবু নাসের মোহাম্মদ রহমতউল্লাহর সভাপতিত্বে সভায় বিএনপি চেয়াপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইসতিয়াক আজিজ উলফাত প্রমুখ বক্তব্য রাখেন।



 

Show all comments
  • S. Anwar ৩ জুন, ২০১৭, ৮:২৭ পিএম says : 0
    জনগনের গাঁটের ঘর্মাক্ত কানাকড়ি হাতিয়ে চাঁদাবাজি না করলে দলের বিশাল সংখ্যক কাউয়াদের পেটের খোরাক কোত্থেকে জোগাবে এই সরকার.??
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ