Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সরকারই চায় না দেশের মানুষ ব্যাংকে টাকা আমানত হিসাবে জমা রাখুক-আমির খসরু মাহমুদ

| প্রকাশের সময় : ৪ জুন, ২০১৭, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বাজেটে ব্যাংক সঞ্চয়ের উপর আবগারী আরোপের সিদ্ধান্তে সরকারের সমালোচনা করেছেন। তিনি বলেন, ব্যাংকের সঞ্চয়ের উপর তারা আবগারি শুল্ক দ্বিগুণ করার প্রস্তাব করেছে। আমার জানা মতে, সারাবিশ্বে সঞ্চয়ের উপর সরকারের সহযোগিতা থাকে, ইনসেনটিভ দিয়ে থাকে। অথচ বাংলাদেশে সাধারণ মানুষের আমানতের ওপর আবগারী শুল্প দিচ্ছে। এই কারণে অর্থ পাচার বেড়ে যাওয়ার শঙ্কা প্রকাশ করে সাবেক এই বাণিজ্যমন্ত্রী বলেন, এতে বোঝা যাচ্ছে, সরকারই চায় না যে, দেশের মানুষ ব্যাংকে টাকা আমানত হিসাবে জমা রাখুক। সরকারই বিদেশে টাকা পাচার করার জন্য এই ব্যবস্থা করছে।
গতকাল শনিবার জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী প্রজন্ম ’৭১ নামের একটি সংগঠনের উদ্যোগে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
আমীর খসরু বলেন, বর্তমানে দেশে দলীয় অর্থনীতি ও দলীয় শাসন চলছে। তার প্রতিফলন বাজেটে লক্ষ্য করা যায়। একে ‘লুটপাটের বাজেট’ আখ্যায়িত করে তিনি বলেন, সেই লুণ্ঠনের টাকা তারা (সরকার) সাধারণ মানুষের পকেটে থেকে কেটে নেয়ার উদ্যোগ নিয়েছে।
জাতীয়তাবাদী প্রজন্ম ’৭১ এর সভাপতি আমিনুল ইসলাম রিপনের সভাপতিত্বে আলোচনা সভায়  লেবার পার্টির সভাপতি মোস্তাফিজুর রহমান ইরান, বিএনপির ভাইস চেয়ারম্যান আহমেদ আজম খান, হাবিবুর রহমান হাবিব, সহ সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, সদস্য রফিক শিকদার বক্তব্য রাখেন।
###




 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আমির খসরু মাহমুদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ