Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

শিক্ষায় বাজেট পর্যাপ্ত নয় -শিক্ষামন্ত্রী

| প্রকাশের সময় : ৪ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার ঃ শিক্ষাক্ষেত্রে বাজেটে পর্যাপ্ত বরাদ্দ পাওয়া যাচ্ছে না বলে অভিযোগ করেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। তিনি বলেন, গত বছর শিক্ষাখাতে মোট বাজেটের ১১ শতাংশ বরাদ্দ রাখা হয়েছিল। এ বছর তা কমিয়ে ১০ শতাংশ করা হয়েছে। কিন্তু বাজেটের আকার বড় হওয়ায় অর্থ বৃদ্ধি পেয়েছে। এ অর্থ দিয়েই পরিকল্পিতভাবে আমাদের এগিয়ে যেতে হবে। গতকাল (শনিবার) ব্যানবেইসের নবনিয়োগপ্রাপ্ত কর্মচারীদের অফিস ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি একথা বলেন। এসময় অনুষ্ঠানে বক্তব্য রাখেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মোঃ সোহরাব হোসাইন, ব্যানবেইসের পরিচালক ফসিউল্লাহ্।
ব্যানবেইসের যোগ দেয়া নতুন কর্মকর্তাদের উদ্দেশে মন্ত্রী বলেন, দেশ আগের অবস্থানে নেই, অনেক এগিয়ে গেছে। তাই বর্তমান সরকারের ভিশন-২০২১ বাস্তবায়নে সকলকে স্ব স্ব স্থানে নিজের মেধা-মনন দিয়ে দায়িত্ব পালন করতে হবে। তিনি বলেন, বর্তমানে যে শিক্ষা ব্যবস্থা দেয়া হচ্ছে তা দিয়ে আধুনিক উন্নতমানের দেশ গড়া সম্ভব নয়, দরকার বিশ্বমানের শিক্ষা ব্যবস্থা। তিনি বলেন, উপজেলা পর্যায়ে আইসিটি প্রশিক্ষণ ও ডিজিটাল সেবা প্রদানে ইউআইটিআরসিইগুলোর ভূমিকা হবে খুবই গুরুত্বপূর্ণ। ১২৫টি উপজেলায় ইউআইটিআরসিই স্থাপন করা হয়েছে। আরো ১৬০টি উপজেলায় নির্মান কাজ প্রক্রিয়াধীন আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষামন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ