Inqilab Logo

শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৮ মাঘ ১৪২৮, ১৮ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

ঢাকায় গ্রিন ইনভেস্টমেন্ট সামিট ১১ মার্চ

প্রকাশের সময় : ৭ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : আগামী ১১ মার্চ থেকে রাজধানীর শেরেবাংলা নগরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হচ্ছে বাংলাদেশ ইনোভেশন অ্যান্ড ডেভেলপমেন্ট এক্সপো ও গ্রিন ইনভেস্টমেন্ট সামিট ২০১৬। গতকাল রোববার জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিতে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। এতে লিখিত বক্তব্য পাঠ করেন এক্সপোনেট এক্সিবিশন-এর ব্যবস্থাপনা পরিচালক রাশেদুল হক।
তিনি জানান, এবারের প্রদর্শনীতে কোরিয়া, চীন, সিঙ্গাপুর, যুক্তরাজ্যসহ বিশ্বের ১৩টি দেশের ১৩০টি প্রতিষ্ঠান অংশ নেবে। স্টল থাকবে ২২০টি। এসব স্টলে কারখানাসহ বিভিন্ন প্রতিষ্ঠানের সাশ্রয়ী বৈদ্যুতিক যন্ত্রাংশসহ বিল্ডিং অটোমেশন সংশ্লিষ্ট বিভিন্ন শিল্পে উদ্ভাবিত আধুনিক মেশিনারীজ ও সেবা প্রদর্শন করা হবে।
সংবাদ সম্মেলনে জানানো হয়, সরকার ও উদ্যোক্তাদের মধ্যে দূরত্ব কমানো, সবুজায়ন খাতে বাংলাদেশে বিদেশি বিনিয়োগকারীদের উদ্বুদ্ধকরণ এবং সংশ্লিষ্টদের আধুনিক প্রযুক্তির সঙ্গে পরিচয় বিষয়ে সামিটে আলোচনা হবে।
১১ মার্চ শুরু হওয়া সামিট চলবে ১৩ মার্চ পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত এ প্রদর্শনী ও সামিট সবার জন্য উন্মুক্ত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাকায় গ্রিন ইনভেস্টমেন্ট সামিট ১১ মার্চ
আরও পড়ুন