Inqilab Logo

শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ১৫ মাঘ ১৪২৮, ২৫ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

উন্নত জাতের আলু চাষে আগ্রহ বাড়াতে মাঠ দিবস

প্রকাশের সময় : ৭ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

বগুড়া অফিস : বগুড়া জেলার শিবগঞ্জ উপজেলার রায়নগর বন্দরে সম্প্রতি নাবী ধ্বংস (মড়ক) রোগ সহনশীল আলু কর্তন উপলক্ষে কৃষক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শিবগঞ্জ উপজেলা কৃষক সমবায় সমিতির আয়োজনে ও বগুড়া জেলার অতিরিক্ত জেলা প্রশাসক মো: খোরশেদ আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত কৃষক সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক কৃষিবিদ মো: হামিদুর রহমান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক বগুড়া অঞ্চল কৃষিবিদ মো: হযরত আলী, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর বগুড়ার উপপরিচালত মি. চন্ডিদাস কুন্ডু। এছাড়াও বক্তব্য রাখেন মালিক সীডস কোম্পানীর ব্যবস্থাপনা পরিচালক সোপান মালিক, শিবগঞ্জ উপজেলা কৃষি অফিসার মাসুদ আহম্মেদ, কৃষিবিদ মোহাব্বত হোসেন, বৈজ্ঞানিক কর্মকর্তা নূরে আল সিদ্দিকী, শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আমিনুর রহমান, শিবগঞ্জ উপজেলা কৃষক সমবায় সভাপতির আজমল হোসেন, মালিক সীডস এর ম্যানেজার কৃষিবিদ নূরুল আলম, জি মার্ক ফাউন্ডেশন কো-অর্ডিনেটর কৃষিবিদ ইব্রাহিম খলিল প্রমুখ।
কৃষক সমাবেশে উপস্থিত আলু চাষীদের উদ্দেশ্যে বক্তারা বলেন, হল্যান্ড থেকে আমদানীকৃত উন্নত জাতের চার ধরনের বীজ বগুড়ার শিবগঞ্জের চাষীরা উৎপাদন করে থাকেন। ভাইরাস মুক্ত এই চার জাতের আলু ইউরোপ ও আমেরিকায় বেশ চাহিদা রয়েছে। চাহিদা অনুযায়ী এখানে এ আলু উৎপাদন করা হচ্ছে। চাষীদের আগ্রহ বাড়াতে সরকারী প্রতিষ্ঠানের পাশাপাশি সরকারীভাবে কৃষকদের যাবতীয় সহযোগিতা করা হচ্ছে।

 



 

Show all comments
  • SHAUKAUT ২৫ মে, ২০১৮, ৯:১১ পিএম says : 0
    latin americar desh perute pawaa jay pray 100 rokomer alu jeti amader bangalidesher lokjon chenewona tai jodi oidesh theke bich shongrojo kora jay desher chashira besh upokrito jobe emonki jorek rokomer vhuttawo utpadon hoy ei deshe jemon kalo vhutta zar dara tara ekta krim toiri koren zaja khub shushadhu.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উন্নত জাতের আলু চাষে আগ্রহ বাড়াতে মাঠ দিবস
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ