Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিটি ব্যাংকের এজেন্ট ব্যাংকিং এর যাত্রা শুরু

| প্রকাশের সময় : ৬ জুন, ২০১৭, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : সিটি ব্যাংক প্রথম এজেন্ট ব্যাংকিং আউটলেটের উদ্বোধনের মাধ্যমে তাদের এজেন্ট ব্যাংকিং সেবা চালু করেছে। এ এজেন্ট ব্যাংকিং আউটলেটটি ঢাকা উদ্যান, মোহাম্মদপুর এ অবস্থিত। নতুন এই ব্যাবসায়িক উদ্যোগ এর মাধ্যমে গ্রাহকরা নানাবিধ সেবা পাবেন যার মধ্যে রয়েছে নগদ অর্থ জমা ও উত্তোলন, হিসাবের ব্যালেন্স জানা, রেমিটেন্স এর অর্থ সংগ্রহ, ফান্ড ট্রান্সফার, ইউটিলিটি বিল পেমেন্ট এবং বিশেষ করে, ক্ষুদ্র ঋণ ফ্যাসিলিটি।
এজেন্ট ব্যাংকিং আউটলেটটি যৌথভাবে উদ্বোধন করেন বাংলাদেশ ব্যাংকের অর্থনৈতিক অর্šÍভুক্তি বিভাগের জেনারেল ম্যানেজার মো. আবুল বশর এবং সিটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী সোহেল আর. কে. হুসেইন। আরো উপস্থিত ছিলেন সিটি ব্যাংকের প্রথম এজেন্ট মো. সিরাজুল ইসলাম, সিটি ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালকদ্বয় মাসরুর আরেফিন ও ফারুক মঈনউদ্দিন, সিটি ব্যাংকের এজেন্ট ব্যাংকিং-এর প্রধান কাজী মুর্তজা আলী, অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ ও সমাজের গণ্যমান্য ব্যক্তিরা। সোহেল আর. কে. হুসেইন বলেন, আমরা এজেন্ট ব্যাংকিং চালু করতে পেরে গর্বিত যা অর্থনৈতিক অর্ন্তভুক্তি ও ক্ষদ্র ঋণের প্রবৃদ্ধির মাধ্যমে একটি উন্নত বাংলাদেশ গড়ার জন্য একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ