Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫, ১৩ মুহাররাম ১৪৪০ হিজরী‌
শিরোনাম

আল্লামা শফীর অবস্থার অবনতি

| প্রকাশের সময় : ৭ জুন, ২০১৭, ১২:০০ এএম


দেশবাসীর দোয়া কামনা
চট্টগ্রাম ব্যুরো : হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফীকে গতকাল (মঙ্গলবার) ঢাকার আজগর আলী হাসপাতালে ভর্তি করা হয়েছে। চট্টগ্রামের সিএসসিআর হাসপাতালে চিকিৎসাধীন দেশের শীর্ষ ও প্রবীণ আলেমের শারীরিক অবস্থার অবনতি ঘটায় তাকে উন্নত চিকিৎসার জন্য বিশেষায়িত এয়ার অ্যাম্বুলেন্সযোগে বিকেল ৪টায় ঢাকায় নিয়ে যাওয়া হয়। তাকে পুরান ঢাকার আজগর আলী হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়েছে। সেখানে তাকে বিশেষজ্ঞ চিকিৎসকদের নিবীড় পর্যবেক্ষণে রাখা হয়েছে।
আজগর আলী হাসপাতালে মেডিসিন বিশেষজ্ঞ প্রফেসর ডাঃ সরওয়ারে আলম এবং নিউরোলজি বিশেষজ্ঞ প্রফেসর ডাঃ নূরল হুদার তত্ত¡াবধানেই শাহ আহমদ শফীকে ভর্তি করা হয়েছে বলে হেফাজত আমীরের প্রেস সচিব মাওলানা মুনির আহমদ টেলিফোনে জানিয়েছেন। তিনি বলেন, চিকিৎসকরা দর্শনার্থীদের হাসপাতালে ভিড় না করতে বার বার অনুরোধ করেছেন। কারণ, এতে চিকিৎসা বাধাগ্রস্ত হচ্ছে। হেফাজত আমীরের শয্যাপাশে তার বড় পুত্র মাওলানা মুহাম্মদ ইউসুফ এবং একান্ত সচিব মাওলানা শফিউল আলমসহ নিকটাত্মীয়রা রয়েছেন।
হেফাজত আমীরের প্রেসসচিব মাওলানা মুনির আহমদ দেশবাসীর কাছে হেফাজত আমীরের রোগমুক্তি ও দীর্ঘ হায়াতের জন্য বিশেষ দোয়া কামনা করেছেন। চট্টগ্রাম মহানগরীর সিএসসিআর হাসপাতাল সূত্রে জানা গেছে, শারীরিক দুর্বলতা অনুভব করায় শাহ আহমদ শফীকে গত ১৮ মে হাসপাতালটিতে ভর্তি করা হয়। এই হাসপাতালে মেডিসিন বিশেষজ্ঞ ডাঃ গোফরানুল হক, নিউরো মেডিসিন বিশেষজ্ঞ ডাঃ হাসানুজ্জামান এবং হৃদরোগ বিশেষজ্ঞ ডাঃ ইবরাহীম চৌধুরীর তত্ত¡াবধানে হেফাজত আমীরকে চিকিৎসা দেওয়া হয়। সিএসসিআর হাসপাতালে হেফাজত আমীরের রক্তচাপ বার বার কমে যাওয়ায় এবং ফুসফুসে পানি দেখা যাওয়ায় ২১ মে থেকে তাকে ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) রেখে চিকিৎসা দেওয়া হয়। পরবর্তীতে চট্টগ্রামের বিশেষজ্ঞ ডাক্তারদের মেডিকেল বোর্ডের মাধ্যমে তার শরীরে পেসমেকার স্থাপন করা হয়।
এতে রক্তচাপ স্বাভাবিক ও ফুসফুসের পানি সরে গেলেও শারীরিক দুর্বলতা স্বাভাবিক হচ্ছিল না। গত ১ জুন হেফাজত আমীরকে আইসিইউ থেকে সাধারণ কেবিনে আনার তিন দিনের মাথায় শারীরিক অবস্থার অবনতি ও পুনরায় ফুসফুসে পানি জমে শ্বাসকষ্ট দেখা গেলে আবারো তাকে আইসিইউতে নেওয়া হয়। এরপরই আরো উন্নত চিকিৎসার লক্ষ্যে তাকে ঢাকায় নেয়ার প্রক্রিয়া শুরু হয়। সিএসসিআর হাসপাতাল সূত্রে জানা গেছে, ২১ মে থেকে আল্লামা শাহ আহমদ শফী মুখে খাবার নিতে পারছেন না। তাকে রাইস টিউবের মাধ্যমে তরল খাবার দেওয়া হচ্ছে।



 

Show all comments
  • Md.Humayun Kabir ৭ জুন, ২০১৭, ৯:৩৩ এএম says : 0
    Allah tumi Hazrate k lamba nek hayet dan korun amin. Please every body pray for him.
    Total Reply(0) Reply
  • Md Fazlul Haque ৭ জুন, ২০১৭, ৯:৩৪ এএম says : 0
    Allah-hu-Shafee.
    Total Reply(0) Reply
  • Ali Akbar ৭ জুন, ২০১৭, ১০:০২ এএম says : 0
    Allah taalaaa jeno taratari hazratke susthota dan koren abong dirgho nek hayat dan koren.. Aaamiiiin
    Total Reply(0) Reply
  • Zobayer Hasan ৭ জুন, ২০১৭, ১২:৪০ পিএম says : 0
    আল্লাহ তুুমি হুজুরকে সুস্থ্য করে দাও
    Total Reply(0) Reply
  • Md shibbir Ahmed ৭ জুন, ২০১৭, ১২:৩৯ পিএম says : 0
    আল্লাহ হুজুরকে শিফা দান করুন। তাড়াতাড়ি সুস্থকরে দিন আমিন।
    Total Reply(0) Reply
  • রোকন উদ্দিন ৭ জুন, ২০১৭, ৩:৪১ এএম says : 0
    আল্লাহ যেন তাহাকে দ্রুত সুস্থ্য করে দেন। আমিন
    Total Reply(0) Reply
  • Sheikh Hamid Bin Sultan ৭ জুন, ২০১৭, ১২:৪০ পিএম says : 0
    হে আল্লাহ হুজুরকে সুস্ত করে আমাদের মাঝে ফিরিয়ে দাও
    Total Reply(0) Reply
  • Mohammed Shah Alam Khan ৮ জুন, ২০১৭, ৮:২৩ পিএম says : 0
    হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফী সাহেব শুধু মাত্র হেফাজতের জন্যই নয় সমগ্র বাংলাদেশের জন্য তিনি একজন ইমানদার মুসলমান যিনি হেফাজতকে সঠিক পথে পরিচালনা করে দেশকে একটা নির্দিষ্ট পথে চলার সুযোগ করে দিচ্ছেন। আমার জানামতে আমি বলতে পারি হেফাজত ও দেশের তথা কথিত ধর্ম নিরপেক্ষদের মধ্যে যে বেবধান সৃষ্টি হয়ে দাঙ্গায় রূপ নিতে যায় তখনই আহমদ শফী সাহেবের হস্তক্ষেপে সেটা নিয়ন্ত্রণে আসে এটাই সত্য। আমি এটাও জানই কওমী মাদ্রাসায় যারা শিক্ষিত এবং শিক্ষা নবিশ তাদের অঘাত বিশ্বাস আহমদ শফী সাহেবের উপর। এযাবৎ তিনি তার জীবনে নিষ্টার সাথে সঠিক পথে থেকে এই সম্মান অর্জন করেছেন তাই ওনার কথার বাইরে এরা কিছুই করে না। এই হেফজতের বিশাল বাহিনী আমার জানামতে আওয়ামী লীগের চেয়েও বেশী সদস্য হওয়া স্বত্বেও তারা কখনও রাজনীতিতে কোন ব্যাতয় ঘটায়নি কারন তারা দেশে রাজনীতি করে না তারা চায় বাংলাদেশে ইসলামের প্রকৃত রুপের বহিঃপ্রকাশ। তাই যেহেতু এখনও হেফাজতের প্রকৃত আমিরের আবির্ভাব ঘটেনি আমার মতে। তাই আমার আল্লাহ্র প্রতি প্রার্থনা দেশের ও দশের স্বার্থে আল্লাহ্ আহমদ শফীর দীর্ঘায়ু ও সুসাস্থ দান করেন। আমীন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ