Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

পাকিস্তানের মরণ কামড়

| প্রকাশের সময় : ৮ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির আসরে টিকে থাকতে জয়ের কোন বিকল্প নেই। এমন হিসাবের সামনে দাঁড়িয়ে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়েছে পাকিস্তান। অবশ্য পাকিস্তান ঘুরে দাঁড়িয়েছে না বলে (এই রিপোর্ট লেখা পর্যন্ত) তাদের বোলাররা ঘুরে দাঁড়িয়েছে বলাটাই শ্রেয়। দক্ষিন আফ্রিকার শক্তিশালী ব্যাটিং লাইনআপকে ২১৯ রানে বেঁধে ফেলা তো আর চাট্টিখানি কথা নয়। বিশেষ করে যেখানে রিতিমত রানের মহাৎসব করছে ব্যাটসম্যানরা।
তাহলে টস জিতে ব্যাট বেছে নিয় কি ভুলই করেছিলেন প্রোটিয়া অধিনায়ক এবি ডি ভিলিয়ার্স? এখন পর্যন্ত তা বলা যেতেই পারে। বল হাতে কোন সময়ই প্রোটিয়া ব্যাটসম্যানদের স্বস্তিতে থাকতে দেয়নি পাকিস্তান। দলীয় ৪০ রানে হাশিম আমলাকে হারিয়ে শুরু, এরপর ২৯ ওভারে ১১৮ রানে দক্ষিণ আফ্রিকা হারিয়ে বসে ৬ উইকেট। নয় ও দশ নম্বর ব্যাটসম্যান ক্রিস মরিস ও কাসিগো রাবাদানে নিয়ে যথাক্রমে ৪৭ ও ৪৮ রানের জুটিতে লড়াই করার মত পুজি এনে দেন ডেভিড মিলার। মিডিল অর্ডার ব্যাটসম্যান অপরাজিত থাকেন ১০৪ বলে ১ চার ও ৩ ছক্কায় ৭৫ রান করে। ২৪ রানে ৩ উইকেট নেন পেসার হাসান আলী। ১৮ ওয়ানডে ক্যারিয়ারে এটি তার ষষ্ঠ ৩ উইকেট দখল। পাশাপাশি দুটি দূর্দান্ত ক্যাচও নিয়েছেন এই মিডিয়াম পেসার। এছাড়া দুটি করে উইকেট নেন জুনায়েদ খান ও ইমাদ ওয়াসিম।

সংক্ষিপ্ত স্কোর
দ.আফ্রিকা : ৫০ ওভারে ২১৯/৮ (ডি কক ৩৩, আমলা ১৬, ডু প্লেসি ২৬, মিলার ৭৫*, মরিস ২৮, রাবাদা ২৬; জুনাইদ ২/৫৩, ইমাদ ২/২০, হাফিজ ১/৫১, হানাস ৩/২৪)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান

১৯ অক্টোবর, ২০২০

আরও
আরও পড়ুন