Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঐতিহাসিক ছয় দফা দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আওয়ামী লীগের শ্রদ্ধা

| প্রকাশের সময় : ৮ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ঐতিহাসিক ছয় দফা দিবস উপলক্ষে গতকাল বুধবার সকালে রাজধানীর ধানমন্ডির ৩২ নম্বর সড়কে বঙ্গবন্ধু ভবনের সামনে রক্ষিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছে আওয়ামী লীগ।
এ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রথমে প্রধানমন্ত্রী হিসেবে জাতির পিতা শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। শ্রদ্ধা নিবেদনের পর তিনি নিরবে কিছুক্ষণ দাঁড়িয়ে থাকেন।
এরপর শেখ হাসিনা আওয়ামী লীগের সভাপতি হিসেবে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন এবং কিছুক্ষণ নিরবে দাঁড়িয়ে থাকেন। এ সময় আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মোজাফফর হোসেন পল্টু, সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সভাপতি মন্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, ড. আব্দুর রাজ্জাক, কর্ণেল (অব.) ফারুক খান, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, ডা. দীপুমণি, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, মুহিবুল হাসান চৌধুরী নওফেল, দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান  গোলাপ, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিলসহ আওয়ামী লীগের অন্যান্য কেন্দ্রীয়  নেতারা উপস্থিত ছিলেন।
আওয়ামী লীগ সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার শ্রদ্ধা নিবেদন শেষে আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করে।
প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, দুর্যোগে জনগণের পাশে না দাড়িয়ে আন্দোলনের হুমকি দেয়ায় বিএনপি জনগণের আস্থা হারিয়েছে।
মন্ত্রী বলেন, একদিকে হুমকি দিয়েও আন্দোলনে না নামা অন্যদিকে হাওর ও দক্ষিণ উপকূলসহ  কোনো জনদুর্ভোগেই জনগণের পাশে না থেকে আবারো আস্থা হারিয়েছে বিএনপি। এ কারণে আগামী নির্বাচনে আওয়ামী লীগের হ্যাট্রিক জয় ও বিএনপির হ্যাট্রিক পরাজয় হবে বলে আশা করেন কাদের।
এদিকে, সভাপতি আবুল হাসনাত এবং সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদের নেতৃত্বে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ, সভাপতি এ কে এম রহমত উল্লাহ ও সাধারণ সম্পাদক সাদেক খানের নেতৃত্বে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ, সভাপতি নাজমা আকতার ও সাধারণ সম্পাদক অপু উকিলে নেতৃত্বে মহিলা যুবলীগ, সভাপতি মোল্লা মো. আবু কাওছার ও সাধারণ সম্পাদক পংকজ দেবনাথের নেতৃত্বে স্বেচ্ছাসেবক লীগ, চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী ও সাধারণ সম্পাদক হারুনুর রশিদের নেতৃত্ব যুবলীগ, সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইনের নেতৃত্বে ছাত্রলীগ এবং কৃষক লীগ এবং মহিলা লীগসহ আওয়ামী লীগের অন্যান্য অঙ্গ ও সহযোগী সংগঠন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করে।
এরপর ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ ছাত্রলীগ, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ যুবলীগ, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগসহ বিভিন্ন সংগঠন শ্রদ্ধা নিবেদন করে।
শ্রদ্ধা নিবেদন কালে আওয়ামী লীগের নেতা কর্মীরা ‘স্বাধীনতা এনেছি, স্বাধীনতা রাখব’ ও ‘বঙ্গবন্ধুর বাংলায় রাজাকারের ঠাঁই নাই’সহ নানা শ্লোগানে বঙ্গবন্ধু ভবন ও তার আশেপাশের এলাকা মুখরিত করে তোলে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আওয়ামী লীগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ