Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সুষ্ঠু নির্বাচন হলে আওয়ামী লীগ ৩০ আসনের বেশি পাবে না -মির্জা ফখরুল

| প্রকাশের সময় : ৮ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সহায়ক সরকার কিংবা নিরপেক্ষ সরকারের অধীনে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হলে আওয়ামী লীগ ৩০টি আসনের বেশি পাবে না বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, আওয়ামী লীগের পায়ের নিচে মাটি নেই। তারা গণবিচ্ছিন্ন হয়ে পড়েছে।  জনগণ অপেক্ষা করছে। ভোট দেয়ার সুযোগ পেলে জনগণ আওয়ামী লীগকে দাঁত ভাঙা জবাব দেবে।
গতকাল বুধবার দুপুরে রাজধানীর ঢাকেশ্বরী মন্দিরে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান কল্যাণ ফ্রন্টের উদ্যোগে বিএনপি প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৩৬তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন সংগঠনের আহŸায়ক অ্যাডভোকেট গৌতম চক্রবর্তী।
আওয়ামী লীগ আগামী নির্বাচনে বিজয়ের মাধ্যমে হ্যাট্রিক ‘জয়’ করবে বলে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের সমালোচনায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগের পায়ের নিচে মাটি নেই। তারা জনবিছিন্ন হয়ে পড়েছে। তারা ভালো করে জানে সহায়ক সরকার কিংবা নিরপেক্ষ সরকারের অধীনে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হলে ৩০টি আসনের  বেশি পাবে না। নির্বাচনে জিততে পারবে না। তাই একেক সময় একেক ধরনের কথা বলে যাচ্ছে।
নিরপেক্ষ নির্বাচন হলে জনগণ আওয়ামী লীগকে দাঁতভাঙ্গা জবাব দেবে বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন মির্জা ফখরুল। তিনি আরও বলেন, দেশে এখন আইনের শাসন, গণতন্ত্র ও মানবাধিকার  নেই। সংখ্যালঘুরা প্রতিনিয়ত নির্যাতিত হচ্ছেন। তাই এবার নির্বাচন হবে সহায়ক সরকারের অধীনে এবং সব দলের অংশগ্রহণের মাধ্যমে।
তিনি আরও বলেন, দেশে এখন আইনের শাসন, গণতন্ত্র ও মানবাধিকার নেই। সংখ্যালঘুরা প্রতিনিয়ত নির্যাতিত হচ্ছেন। তাই এবার নির্বাচন হবে সহায়ক সরকারের অধীনে এবং সব দলের অংশগ্রহণের মাধ্যমে।



 

Show all comments
  • Nazmul Mia ৮ জুন, ২০১৭, ১:২৫ পিএম says : 0
    রাইট
    Total Reply(0) Reply
  • H.A. Mamun ৮ জুন, ২০১৭, ১:২৬ পিএম says : 0
    100% right
    Total Reply(0) Reply
  • S. Anwar ১১ জুন, ২০১৭, ৫:২৮ এএম says : 0
    ৩০ আসন পেতেও দায় ঠেকে যাবে আওয়ামী লীগের। কথার অশ্ব-ডিম্ব সভা-সেমিনারে খুব খেলেও দেশের বিশাল সাধারন মানুষের পেটে তা বদ-হজম সৃষ্টি করে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা ফখরুল

২১ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ