Inqilab Logo

শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯, ১৩ মুহাররম ১৪৪৪
শিরোনাম

৬৫ বছরের অপেক্ষা ফুরালো!

প্রকাশের সময় : ৭ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : শ্রীলঙ্কার প্রথম শ্রেণির ক্রিকেটে শিরোপার স্বাদটাই যেন ভুলে গিয়েছিল তারা! অবশেষে দীর্ঘদিনের অপেক্ষার পালা ফুরাল। ৬৫ বছর পর শ্রীলঙ্কার প্রথম শ্রেণির ক্রিকেটের সর্বোচ্চ প্রতিযোগিতা প্রিমিয়ার লিগ টুর্নামেন্টের শিরোপা জিতেছে তামিল ইউনিয়ন ক্রিকেট এন্ড অ্যাথলেটিক ক্লাব। চার দিনের ম্যাচের এই টুর্নামেন্টের শেষ রাউন্ডে গেলপরশু গল ক্রিকেট ক্লাবকে ৬ উইকেটে হারায় তামিল ইউনিয়ন। সুপার এইট রাউন্ডে এটা তাদের টানা চতুর্থ জয়। পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে থাকা মুরস স্পোর্টস ক্লাবের চেয়ে ১২ পয়েন্ট এগিয়ে থেকে শিরোপা নিশ্চিত করে তারা। প্রথম শ্রেণির এই টুর্নামেন্টে তামিল ইউনিয়ন সর্বশেষ শিরোপা জিতেছিল ১৯৫০-৫১ মৌসুমে। ৬৫ বছর পর আবার কোনো শিরোপা শোভা পাবে তাদের শোকেসে। ১৯৩৮ সালে শুরু হওয়া এই টুর্নামেন্টে সব মিলিয়ে এটা তাদের তৃতীয় শিরোপা।
ফাইনাল রাউন্ডে প্রথম ইনিংসে গল ক্রিকেট ক্লাবের ৩৪৩ রানের জবাবে ১৯১ রানেই গুটিয়ে গিয়েছিল তামিল ইউনিয়ন। তবে দ্বিতীয় ইনিংসে অধিনায়ক সুরাঙ্গা লাকমালের দারুণ বোলিংয়ে ঘুরে দাঁড়ায় তারা। গল ক্রিকেট ক্লাব ১৫২ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ১২৬ রানেই আলআউট হয়ে যায়। সুরাঙ্গা মাত্র ২০ রানে নেন ৪ উইকেট।
২৭৯ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ধনাঞ্জায়া ডি সিলভার দারুণ এক সেঞ্চুরিতে ৪ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় তামিল ইউনিয়ন। ১৩১ বলে ১৪ চার ও ৩ ছক্কায় ১২৪ রানের চমৎকার ইনিংস খেলেন ডি সিলভা। এ ছাড়া পারানভিতানা ৬৭ ও পুলিনা থারাঙ্গা ৪৬ রানের অপরাজিত ইনিংস খেলে দলের জয়ে অবদান রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ৬৫ বছরের অপেক্ষা ফুরালো!
আরও পড়ুন