Inqilab Logo

ঢাকা রোববার, ২৫ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭, ০৭ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

পাকিস্তানের বৃষ্টিস্নাত জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ জুন, ২০১৭, ৩:৪৮ এএম

স্পোর্টস ডেস্ক : গতকাল রাতে আরেকটি ম্যাচে হানা দিয়েছে বৃষ্টি। তবে শুধুমাত্র বিঘ্ন ঘটানো ছাড়া আর কোন ক্ষতি করতে পারেনি ম্যাচের, নিষ্পত্তি হয়েছে। বৃষ্টি আইনে ১৯ রানে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে সেমির লড়াইয়ে টিকে আছে পাকিস্তান। টস জিতে ব্যাট করতে নেমে পাকিস্তানের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৮ উইকেটে ২১৯ রান তোলে প্রোটিয়ারা। জবাবে ব্যাট করতে নেমে ২৭ ওভারে ৩ উইকেট হারিয়ে ১১৯ রান তোলে পাকিস্তান। এর পরই নামে বৃষ্টি। নির্ধারিত সময় পর্যন্ত (স্থানীয় সময় রাত ৮টা ৪৯, বাংলাদেশ সময় রাত পৌনে ৩টা) অপেক্ষার পরও মাঠ খেলার উপযোগী না থাকায় পাকিস্তানকে জয়ী ঘোষণা করেন দুই আম্পায়ার এস রবি ও ইলিংওর্থ।

আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির আসরে টিকে থাকতে জয়ের কোন বিকল্প নেই। এমন হিসাবের সামনে নিয়ে এজবাস্টনে খেলতে নামা পাকিস্তান এই জয়ে দুর্দান্ত-ভাবে ঘুরে দাঁড়িয়েছে। অবশ্য পাকিস্তান ঘুরে দাঁড়িয়েছে না বলে তাদের বোলাররা ঘুরে দাঁড়িয়েছে বলাটাই শ্রেয়। দক্ষিণ আফ্রিকার শক্তিশালী ব্যাটিং লাইনআপকে ২১৯ রানে বেঁধে ফেলা তো আর চাট্টিখানি কথা নয়। বিশেষ করে যেখানে রীতিমত রানের মহোৎসব করছে ব্যাটসম্যানরা।

তাহলে টস জিতে ব্যাট বেছে নিয় কি ভুলই করেছিলেন প্রোটিয়া অধিনায়ক এবি ডি ভিলিয়ার্স? বলা যেতেই পারে। বল হাতে কোন সময়ই প্রোটিয়া ব্যাটসম্যানদের স্বস্তিতে থাকতে দেয়নি পাকিস্তান। দলীয় ৪০ রানে হাশিম আমলাকে হারিয়ে শুরু, এরপর ২৯ ওভারে ১১৮ রানে দক্ষিণ আফ্রিকা হারিয়ে বসে ৬ উইকেট। নয় ও দশ নম্বর ব্যাটসম্যান ক্রিস মরিস ও কাসিগো রাবাদাকে নিয়ে যথাক্রমে ৪৭ ও ৪৮ রানের জুটিতে লড়াই করার মত পুঁজি এনে দেন ডেভিড মিলার। মিডল অর্ডার ব্যাটসম্যান অপরাজিত থাকেন ১০৪ বলে ১ চার ও ৩ ছক্কায় ৭৫ রান করে। ২৪ রানে ৩ উইকেট নেন পেসার হাসান আলী। ১৮ ওয়ানডে ক্যারিয়ারে এটি তার ষষ্ঠ ৩ উইকেট দখল। পাশাপাশি দুটি দুর্দান্ত ক্যাচও নিয়েছেন এই মিডিয়াম পেসার। এছাড়া দুটি করে উইকেট নেন জুনায়েদ খান ও ইমাদ ওয়াসিম।

সংক্ষিপ্ত স্কোর
দ.আফ্রিকা : ৫০ ওভারে ২১৯/৮ (ডি কক ৩৩, আমলা ১৬, ডু প্লেসি ২৬, মিলার ৭৫*, মরিস ২৮, রাবাদা ২৬; জুনাইদ ২/৫৩, ইমাদ ২/২০, হাফিজ ১/৫১, হাসান ৩/২৪)।
পাকিস্তান : ২৭ ওভারে ১১৯/৩ (আজহার ৯, ফখর ৩১, বাবর ৩১*, হাফিজ ২৬, মালিক ২৬*; মরকেল ৩/১৮)।
ফল : পাকিস্তান ১৯ রানে জয়ী (ডি/এল)।
ম্যাচ সেরা : হাসান আলী (পাকিস্তান)।



 

Show all comments
  • harun ur rashid ৮ জুন, ২০১৭, ১২:৫৮ পিএম says : 0
    now Pak team is like sinking boat. only rain and cyclone could win them.
    Total Reply(0) Reply
  • জাকারিয়া ৮ জুন, ২০১৭, ১২:২৩ পিএম says : 0
    কাল পাকিস্তান ভালোই খেলেছিলো।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ