Inqilab Logo

শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯, ১৩ মুহাররম ১৪৪৪
শিরোনাম

ওয়ার্নার-ম্যাক্সওয়েলে পাহাড় টপকালো অজিরা

প্রকাশের সময় : ৭ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : লক্ষ্যটা ছিল পাহাড়সম। কিন্তু ক্রিজে যদি থাকেন ওয়ার্নার আর ম্যাক্সওয়েলের মত ব্যাটসম্যান তাহলে সেটা যে কত অবলিলায় অতিক্রম করা যায় তা দেখিয়ে দিল অস্ট্রেলিয়া। দক্ষিণ আফ্রিকার দেওয়া ২০৫ রানের পাহাড়সম লক্ষ্য অজিরা অতিক্রম করল ৫ উইকেট হাতে রেখেই। টি-টোয়েন্টির ইতিহাসে এই প্রথম এক ইনিংসে দুই ব্যাটসম্যানের ব্যাট থেকে এল ৭৫ বা তার বেশি রানের ইনিংস।
অথচ ৫.৪ ওভারে ৩২ রান তুলতেই ৩ উইকেট হারিয়ে বসে স্টিভেন স্মিথের দল। সামনে তখন টানা ৬ ম্যাচ পরাজয়ের শঙ্কা। কিন্তু সেই শঙ্কা কাটাতে পিচে দাঁড়িয়ে গেলেন ডেভিড ওয়ার্নার ও গ্লেন ম্যাক্সওয়েল। চতুর্থ উইকেটে দুজনে গড়লেন ১৬১ রানের রেকর্ড জুটি। সেটাও মাত্র ১৩.১ ওভারে। ওয়ার্নার যখন পঞ্চম ব্যাটসম্যান হিসেবে আউট হন জয়ের জন্য তখন তার দলের প্রয়োজন ৫ বলে ৭ রান। শেষ বলে জয়ের জন্য হিসাবটা দাঁড়ায় ২ রানের। রাবাদার বলে স্ট্রেইট ড্রাইভের মাধ্যমে সেটা পূরণ করেন অজি অলরাউন্ডার ফাকনার। ৪০ বলে ৫ ছক্কা ও ৬ চারে সর্বোচ্চ ৭৭ রান করেন ওয়ার্নার। ৪৩ বলে  ৩ ছয় ও ৭চারে ৭৫ রান করেন ম্যাক্সওয়েল।
এর আগে জেহানোজবার্গে টস জিতে ফিল্ডিং বেছে নিয়ে হয়তো দুশ্চিন্তাই-ই পড়ে গিয়েছিলেন অজি অধিনায়ক স্মিথ। নির্ধারীত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২০৪ রানের পাহাড় দাঁড় করে প্রটিয়ারা। ৪১ বলে সমান ৫টি করে চার ও ছ’য়ে ৭৯ রান করেন অধিনায়ক ডু প্লেসিস। অধিনায়ক হিসেবে এটি তার নবম পঞ্চাশোর্ধো ইনিংস। এছাড়া কুইন্টন ডি কক করেন ২৮ বলে ৪৪ রান। ১৮ বলে ৩৬ রান করেন মিলার। ২৮ রানে সর্বোচ্চ ৩ উইকেট নেন ফাকনার। তিন ম্যাচ সিরিজে ১-১’এ সমতায় ফিরল অস্ট্রেলিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওয়ার্নার-ম্যাক্সওয়েলে পাহাড় টপকালো অজিরা
আরও পড়ুন