Inqilab Logo

মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ০১ ভাদ্র ১৪২৯, ১৭ মুহাররম ১৪৪৪
শিরোনাম

মহিলা হকির শিরোপা ঝিনাইদহের

প্রকাশের সময় : ৭ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : ওয়ালটন তৃতীয় জাতীয় মহিলা হকির শিরোপা জয় করেছে ঝিনাইদহ জেলা। টুর্নামেন্টের ফাইনালে তারা নড়াইলকে হারিয়ে নতুন চ্যাম্পিয়নের খেতাব জিতেছে। গতকাল বিকালে মওলানা ভাসানী জাতীয় হকি ষ্টেডিয়ামে অনুষ্ঠিত শিরোপা নির্ধারণী ম্যাচে  ঝিনাইদহ ১-০ গোলে গত দু’বারের চ্যাম্পিয়ন নড়াইলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। ম্যাচের ৪৮ মিনিটে ঝিনাইদহের অনন্যা বিশ^াস একমাত্র জয়সূচক গোলটি করেন। শেষ পর্যন্ত তার এই গোলই দলকে শিরোপার স্বাদ পাইয়ে দেয়। ফাইনাল খেলা শেষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ী ও বিজিতদের মাঝে পুরষ্কার বিতরণ করেন বিমান বাহিনীর সহকারী প্রধান এয়ার ভাইস মার্শাল মশিউজ্জামান সেরনিয়াবাত। এ সময় পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এসএম জাহিদ হাসান ও হকি ফেডারেশনের সহ-সভাপতি খাজা রহমতউল্লাহ উপস্থিত ছিলেন।
১১টি গোল করে জাতীয় মহিলা হকির সর্বোচ্চ গোলদাতা র্নিবাচিত হয়েছেন নড়াইলের সাদিয়া খাতুন। সেরা গোলরক্ষক হয়েছেন চ্যাম্পিয়ন ঝিনাইদহের জয়ি খাতুন। সেরা ফরোয়ার্ডের পুরস্কার পেয়েছেন রাজশাহীর বর্ষা খাতুন মারিয়া। সেরা ডিফেন্ডার হয়েছেন ঢাকার তানিয়া এবং সেরা মিডফিল্ডার নির্বাচিত হন নড়াইলের কিমি কর্মকার। এই খেলোয়াড়দের ওয়ালটনের হোম অ্যাপ্লায়েন্স দিয়ে পুরস্কৃত করা হয়। চ্যাম্পিয়ন ঝিনাইদহ ট্রফি ও ৬০ হাজার টাকা এবং রানার্সআপ নড়াইল ট্রফিসহ ৪০ হাজার টাকা প্রাইজমানি লাভ করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মহিলা হকির শিরোপা ঝিনাইদহের
আরও পড়ুন