Inqilab Logo

ঢাকা, সোমবার ২৭ মে ২০১৯, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ রমজান ১৪৪০ হিজরী।

অস্ত্র ঠেকিয়ে চাঁদা আদায় করা টেক্কা নজরুল আটক

| প্রকাশের সময় : ৯ জুন, ২০১৭, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা, ময়মনসিংহ ব্যুরো : চাঁদাবাজি থেকে শুরু করে জমি দখল, ঘরবাড়ি নির্মাণে জোরপূর্বক ঠিকাদারী কাজ হাতিয়ে নেয়া, খাদ্য কর্মকর্তাকে মারপিটসহ ইত্যাকার অভিযোগ সন্ত্রাসী টেক্কা নজরুলের বিরুদ্ধে। তার ছিল ১৫ কী ১৬ জনের একটি বাহিনী। মানুষের বুকে অস্ত্র ঠেকিয়ে এ বাহিনীর প্রকাশ্যে চাঁদা আদায়ের নজিরও নেহায়েত কম নয়। গত বুধবার দুপুরে ময়মনসিংহ র‌্যাব-১৪’র হাতে অবশেষে ধরা পড়েছে অনেক অপকর্মের হোতা টেক্কা নজরুল। তার গ্রেফতারের মধ্যে দিয়ে ময়মনসিংহের খাগডহর ঘন্টি এলাকার বাসিন্দারা স্বস্তির শ্বাস ছাড়ছেন। একই সঙ্গে নজরুল ও তার বাহিনীর বিভিন্ন অপকর্মের খবরও একে একে বেরিয়ে আসছে। গত বুধবার দুপুরে ময়মনসিংহ র‌্যাব-১৪ গোপন সংবাদের ভিত্তিতে লেঃ কমান্ডার এ.এন.এম.ইফতেখার রাকিবের নেতৃত্বে তাকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল, ২ রাউন্ড গুলি এবং ১টি ম্যাগাজিন ও ১টি রামদা উদ্ধার করা হয়।  
র‌্যাব জানায়, নজরুল বাহিনীর লোকজন দীর্ঘদিন যাবৎ এলাকার মানুষকে অস্ত্রের ভয়ভীতি দেখিয়ে জনমনে ভীতি সৃষ্টি করে। তার বাহিনীর লোকজনের তান্ডবে এলাকার সাধারণ মানুষের জীবনে নাভিশ্বাস উঠে। টেক্কা নজরুল ও তার বাহিনীর লোকজন প্রকাশ্য দিবালোকে মানুষের বুকে অস্ত্র ঠেকিয়ে চাঁদা আদায় করতো। টেক্কা নজরুল ও তার বাহিনীর লোকজনকে গ্রেফতারের দাবিতে বিভিন্ন সমযে স্থানীয় গ্রামের বাসিন্দারা জেলা প্রশাসক ও জেলা পুলিশ সুপারের কাছে অভিযোগ দেয়। লিফলেট ও পোস্টারও ছাপা হয়। তার গ্রেফতারের দাবিতে মানববন্ধনও হয়। খাগডহর ইউনিয়নে সন্ত্রাসী কর্মকান্ডের মাধ্যমে সে জমি জিরাতও দখল করতো। র‌্যাব আরো জানায়, ২০১৩ সালের জানুয়ারি মাসে ভূমি দখল করতে গিয়ে টেক্কা নজরুল ভূমি মালিকদের অমানুষিক নির্যাতন করে। একই সঙ্গে বাড়িঘরও ভাংচুর করে। ওই বছরের মে মাসে একটি হত্যাকান্ডও ঘটায় টেক্কা নজরুল। ২০১৫ সালে একটি জমি দখল করতে গিয়ে দ্রæত বিচার মামলাসহ তিনটি মামলার আসামী হয়। এর মধ্যে দুটি দ্রæত বিচার আইনে মামলা আছে। তার বাহিনীর কাছে আগ্নেয়াস্ত্রসহ বিভিন্ন ধরনের দেশীয় অস্ত্র রয়েছে বলে জানা যায়। এই দলের সদস্য সংখ্যা মাত্র ১৫ কী ১৬ জন। তাদের মধ্যে সাইদুল, লালচান, কানন, ইকবাল, মিলন, মোতালেব, তাজু, রিপন উল্লেখযোগ্য।
ময়মনসিংহ র‌্যাব-১৪ গোপন সংবাদের ভিত্তিতে লেঃ কমান্ডার এ.এন.এম.ইফতেখার রাকিব জানান, টেক্কা নজরুলের বাহিনীর অন্যান্য সদস্যদের গ্রেফতারেও র‌্যাবের কার্যক্রম অব্যাহত আছে। একই সঙ্গে ময়মনসিংহ বিভাগ থেকে সন্ত্রাসী ও চাঁদাবাজসহ সকল প্রকার দূষ্কৃতিকারীকে নির্মূলে র‌্যাব-১৪ বদ্ধপরিকর।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অস্ত্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ