Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামের আউটার স্টেডিয়ামে সুইমিংপুল নির্মাণে স্থিতিবস্থা জারি

| প্রকাশের সময় : ৯ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : চট্টগ্রামের আউটার সার্কুলার স্টেডিয়ামে সুইমিংপুল নির্মাণ কাজের উপর স্থিতিবস্থা জারি করেছেন হাইকোর্ট। আগামী ২ জুলাই পর্যন্ত এই স্থিতিবস্থা বজায় রাখার জন্য বিবাদীদের প্রতি নির্দেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে ওই স্টেডিয়াম সংরক্ষণের নির্দেশ কেন দেয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।
আগামী চার সপ্তাহের মধ্যে ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব পরিবেশ সচিবে, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র, পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক, সিডিএ চেয়ারম্যান, চট্টগ্রাম ডিসিসহ সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিচারপতি সৈয়দ মো. দস্তগীর হোসেন এবং বিচারপতি মো. আতাউর রহমান খানের সমন্বয়ে গঠিত বেঞ্চ রুল জারি করে এই আদেশ দেন। রিট আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী মনজিল মোরসেদ।
চট্টগ্রাম আউটার স্টেডিয়ামের খোলা স্থান ও খেলার মাঠের বৈশিষ্ট্য পরিবর্তন করে সুইমিংপুল নির্মাণকে চ্যালেঞ্জ করে হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশের পক্ষে রিট আবেদনটি করেছিলেন আইনজীবী আসাদুজ্জামান সিদ্দিকী। প্রায় সাড়ে ১১ কোটি টাকা ব্যয়ে ৭০ হাজার ৩৮০ বর্গফুটের এ সুইমিং পুল নির্মাণে রয়েছে চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা-সিজেকেএস, যার সাধারণ সম্পাদকের দায়িত্বে রয়েছেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন।
সুইমিং পুল নির্মাণের ওই মাঠটিতে বিজয় মেলাসহ নানা অনুষ্ঠান হয়ে আসছিল। ওই স্থানে সুইমিং পুল নির্মাণের বিরোধিতা করে তা থেকে সরে আসতে সিজেকেএসের প্রতি আহŸান জানিয়ে আসছিলেন বিজয় মেলার সঙ্গে জড়িত মহিউদ্দিন। সুইমিংপুল নির্মাণের পক্ষে-বিপক্ষে এই দুই আওয়ামী লীগ নেতা বাদানুবাদের মধ্যে গত ১৮ এপ্রিল নির্মাণ কাজ বন্ধ করতে গিয়ে মহিউদ্দিন চৌধুরী অনুসারীর একদল ছাত্রলীগ নেতাকর্মী পুলিশের সঙ্গে সংঘর্ষেও জড়ায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ