Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

তারেক রহমানের দশম কারাবন্দী দিবস আজ

প্রকাশের সময় : ৭ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের দশম কারাবন্দী দিবস আজ। ২০০৭ সালের আজকের এই দিনে তৎকালীন সেনা-সমর্থিত তত্ত্বাবধায়ক সরকার তারেক রহমানকে সেনানিবাসের বাসা থেকে গ্রেফতার করে।
এরপর থেকে প্রতি বছর বিএনপি ও অঙ্গসংগঠনগুলো বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে এ দিনটিকে তারেক রহমানের ‘কারাবন্দী’ দিবস হিসেবে পালন করে আসছে। কারাবন্দী দিবসটি পালন উপলক্ষে বিএনপি আগামীকাল বিকালে জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভার আয়োজন করেছে। সভায় দলের নেতারা ছাড়াও বিএনপি সমর্থিত বুদ্ধিজীবীরা বক্তব্য রাখবেন। এছাড়া দলের অঙ্গ ও সহযোগী সংগঠনগুলোও পৃথক কর্মসূচি হাতে নিয়েছে।
২০০৮ সালের ১১ জানুয়ারি জামিনে মুক্ত হয়ে তারেক রহমান চিকিৎসার জন্য সপরিবারে লন্ডন যান। তিনি সেখানে চিকিৎসাধীন আছেন। দূরদেশ থেকে দলীয় কার্যক্রম পরিচালনা করছেন দলের এই কান্ডারি। তার দেশে ফিরে আসার বিষয়টি নিয়ে নানা সময় আলোচনা হলেও ‘সুবিধাজনক’ সময় না হলে তিনি দেশে আসবেন নাÑ এমনটিই বলছেন নেতারা। তার পারিবারিক সূত্রও একই কথা বলছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তারেক রহমানের দশম কারাবন্দী দিবস আজ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ