Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মূর্তির পক্ষে ওকালতিকারীদের চিহ্নিত করে সামাজিকভাবে প্রতিরোধ করতে হবে -আল্লামা জুনাইদ বাবুনগরী

| প্রকাশের সময় : ৯ জুন, ২০১৭, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : হেফাজতে ইসলাম বাংলাদেশ চট্টগ্রাম মহানগরের হালিশহর শাখা আয়োজিত এক আলোচনা সভা ও ইফতার মাহফিল আজ বিকেল ৩ টা থেকে দারুল ফুরকান মাদরাসা মিলনায়তনে মাওলানা আব্দুল মান্নানের সভাপতিত্ব অনুষ্ঠিত হয়েছে।
উক্ত আলোচনা সভা ও ইফাতার মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব ও দারুল উলুম হাটহাজারীর শাইখুল হাদীস আল্লামা জুনাইদ বাবুনগরী। বিশেষ অতিথি ছিলেন, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মওলানা আজিজুল হক ইসলামাবাদী, কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক মাওলানা আশরাফ আলী নিজামপুরী।
আল্লামা জুনাইদ বাবুনগরী বলেন, গ্রিক দেবী থেমিসের মূর্তি বসিয়ে রমজানের পবিত্রতা নষ্ট করার চক্রান্ত করা হয়েছে।  কোন ভাবেই আমাদের বিচারালয়ের মধ্যে এই দেবির  মূর্তি থাকতে পারে না। আমরা স্পষ্ট জানিয়ে দিতে চাই যে, এই গ্রীক প্রতীকটি আমাদের দেশে একটা আবর্জনার মতোই, সেটাকে চিরতরে পরিত্যাগ করতে হবে। এই মূর্তি যা জনগণের ইচ্ছার বিরুদ্ধে স্থাপিত হয়েছে, তাকে বাংলাদেশের কোথাও কোনভাবেই স্থান দেয়া যাবে না। যারা মূর্তির পক্ষে ওকালতি করছে এদেরকে চিন্হিত করে সামাজিকভাবে প্রতিরোধ করতে হবে।
তিনি রমজানের সিয়াম সাধনার মাধ্যমে তাকওয়াপূর্ণ ইবাদতে নিবেদিত থাকার জন্য সকলের প্রতি আহবান জানিয়ে বলেন, রমজানে নেক আমলের সওয়াব অনেক বেশি। গরিব, অসহায়, দরিদ্র জনগোষ্ঠীকে দান খয়রাত করা এবং আত্মীয় স্বজনদের খোজখবর নেয়া বড় ইবাদত। কুরআন তেলাওয়াত, তারাবিহ, তাহাজ্জুদ ও নফল ইবাদতে সময় কাটানো এবং দোয়ার মধ্যে থাকার চেষ্টা করবেন। তাহলে পরিবার, সমাজ ও রাষ্ট্রে শান্তি বজায় থাকবে।
তিনি বলেন, হেফাজতের আমীর শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী দা. বা. আমাদের সকলের মুরুব্বি, মুসলিম উম্মাহর অভিভাবক, বর্তমান চিকিৎসাধীন আছেন। তিনি তার জন্য সকলের কাছে দোয়ার আহŸান জানান। তিনি আমীরে হেফাজতের সুস্থতা ও মুসলিম উম্মাহর কল্যাণ কামনা করে বিশেষ দোয়া করেন।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, মাওলানা বজলুর রহিম, মাওলানা জাকারিয়া কাসেমী, মাওলানা নূরুল হুদা, মাওলানা শহীদুল ইসলাম, হাফেজ মাওলানা আনোয়ার, মাওলানা বাহাউদ্দীন ইমামী, মাওলানা সারওয়ার, মাওলানা জয়নাল আবেদীন, মাওলানা নেছার কুতুবী, মাওলানা আব্দুল মতীন, মাওলানা এরশাদুল্লাহ, মাওলান ফয়জুল্লাহসহ হালিশহর এলাকার সকল ইমাম খতীব ও বিশিষ্ট আলেম ওলামা। অনুষ্ঠান পরিচালনা করেন মাওলানা শিব্বির আহমদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মূর্তি

২০ ডিসেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ