Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫, ০৫ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
শিরোনাম

অর্থমন্ত্রী ওয়াদা ভঙ্গকারী বি চৌধুরী

| প্রকাশের সময় : ৯ জুন, ২০১৭, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট অধ্যাপক এ.কিউ.এম বদরুদ্দোজা চৌধুরী জাতীয় বাজেটে ভ্যাট কমানো এবং  ন্যূনতম আয়করসীমা বাড়ানোর ওয়াদা ভঙ্গের জন্য অর্থমন্ত্রীকে অভিযুক্ত করে তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য প্রধানমন্ত্রীর প্রতি আহŸান জানিয়েছেন।
তিনি গতকাল ২০১৭-১৮ অর্থ বছরের জাতীয় বাজেট নিয়ে গণমাধ্যমে দেওয়া এক বিবৃতিতে এ আহŸান জানান। বি চৌধুরী বলেন, এই বাজেট জনগণের মধ্যে বহুল প্রচার হলে একদিকে জনগণ এবং অন্যদিকে সরকার ও সরকারি দলের সমূহ ক্ষতি হওয়ার আশংকা রয়েছে। বিবৃতিতে তিনি বলেন, অর্থমন্ত্রী এবারের জাতীয় বাজেটে ভ্যাট কমানো এবং ন্যূনতম আয়করসীমা বাড়ানোর ওয়াদা করেছিলেন। বি. চৌধুরী প্রশ্ন করে বলেন. কিন্তু অর্থমন্ত্রী কি করে তাঁর এই দুইটি ওয়াদা ভঙ্গ করলেন, এ জন্য তাকে ভাবতে হবে। অজ্ঞাতসারে অর্থমন্ত্রী আওয়ামী লীগ এবং এই সরকারের বড় ক্ষতি কওে ফেললেন কীনা তাও নির্বাচনের প্রাক মূহুর্তে, মাননীয় প্রধানমন্ত্রীকে এটা ভাবতে হবে এবং হস্তক্ষেপ করতে হবে।
বি. চৌধুরী বলেন, প্রশাসন এবং দেশের সর্বক্ষেত্রে দুর্নীতি ভাইরাসের মতো ছড়িয়ে পড়েছে অথচ দুর্নীতি দমনে উল্লেখযোগ্য প্রয়াস নেই যার ফলে আমাদের নিকট প্রতিবেশি ভারতের তূলনায় ১ কিলোমিটার রাস্তা ও সেতু নির্মাণে ৮/১০ গুন বেশি খরচ হয়েছে এবং হচ্ছে। যার প্রতিবিধান করতে পারলে দুর্নীতি কমতো এবং মধ্যবিত্ত ও গরীব মানুষের ঘরে ঘরে কাঁচি চালানো লাগতো না। অনুৎপাদনশীল খাতে সরকারি কর্মচারীদের তোষণ করে ব্যয় বাড়ানো হয়েছে, এর ফলে সরকারের বিরুদ্ধে জনগণের স্বার্থবিরোধী ভূমিকার প্রশ্ন উঠেছে। ##



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ