Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫, ০৫ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

পবিত্র রমজান তাকওয়া হাসিলের উত্তম মাধ্যম

মাবুদিয়া দরবারে ইফতার মাহফিলে বক্তারা

| প্রকাশের সময় : ১০ জুন, ২০১৭, ১২:০০ এএম

বোয়ালখালী (চট্টগ্রাম) সংবাদদাতা : চট্টগ্রামের বোয়ালখালীস্থ মাবুদিয়া দরবার শরীফের পীর আলহাজ্ব আল্লামা অধ্যক্ষ মুফ্তি মাওলানা মো. আব্দুর রহীম আলকাদেরী (মা.জি.আ.) বলেছেন, পবিত্র রমজান তাকওয়া হাসিলের উত্তম মাধ্যম, রোজা আল্লাহর সন্তুষ্টি অর্জনে সহজ পথ। রমজান বিশ্ব মানবতার জন্য রহমত বয়ে আনে। পবিত্র রমজান গরিব ও মেহনতি মানুষের পাশে দাঁড়ানোর শিক্ষা দেয়। তিনি নিত্য প্রয়োজনীয় দ্রব্যমুল্য হাতের নাগালে রেখে মানবতার কল্যাণে এগিয়ে আসার জন্য ব্যবসায়ীদের প্রতি আহবান জানান। তিনি সরকার ও দেশের বিত্তশালীদেরকে শ্রমজীবী মানুষের কল্যাণে কাজ করার আহŸান জানান। গত বৃহস্পতিবার বিকেলে খিতাপচর আজিজিয়া মাবুদিয়া সিনিয়র মাদরাসা ময়দানে আয়োজিত পবিত্র মাহে রমজান শীর্ষক আলোচনা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
আঞ্জুমানে আজিজিয়া মাবুদিয়া সুন্নিয়া কেন্দ্রীয় কমিটির সি. ভাইস প্রেসিডেন্ট শাহজাদা অধ্যাপক আলহাজ্ব মাওলানা মো. আবদুল করিম আলকাদেরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন, নিকাহ রেজিস্ট্রার ও সাংবাদিক কাজী এম এস এমরান কাদেরী, আলহাজ্ব মাওলানা আব্দুল কুদ্দুছ আলকাদেরী, মাওলানা মাহবুবুল আলম কাদেরী, মাওলানা এহসান হাবীব, মাওলানা আবুল কাসেম জদীদ, মাওলানা ইছমাঈল আশরাফী, মাওলানা নুরুল ইসলাম রহিমী, মাওলানা মনছুর আলম কাদেরী, মাওলানা হাফিজুর রহমান, মাওলানা নজির আহমেদ নক্সবন্দী, মাওলানা মো. অহিদুল আলম, মাওলানা শরাফত উদ্দিন ও রুহুল আমীন রহিমী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর