Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার , ১৯ নভেম্বর ২০১৯, ০৪ অগ্রহায়ণ ১৪২৬, ২১ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

ইউপি নির্বাচনে হস্তক্ষেপ-ফুলগাজী উপজেলা চেয়ারম্যান বরখাস্ত

প্রকাশের সময় : ৭ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আসন্ন ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে অনিয়মের সঙ্গে জড়িত থাকার অভিযোগ প্রমাণ হওয়ায় ফেনী জেলার ফুলগাজী উপজেলা চেয়ারম্যানকে বরখাস্ত করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। নির্বাচন কমিশনের (ইসি) দেওয়া এক নির্দেশের প্রেক্ষিতে রোববার চেয়ারম্যান মো. আবদুল আলিমকে বরখাস্ত করে মন্ত্রণালয়টির স্থানীয় সরকার বিভাগ।
মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সহকারী সচিব লুৎফুন নাহার স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপনও জারি করা হয়েছে। এতে বলা হয়েছে আবদুল আলিম কর্তৃক ইউপি নির্বাচনে মনোনয়নপত্র সংগ্রহ ও জমাদানে বাধা এবং ভয়ভীতি প্রদর্শন, বেআইনি কার্যক্রম, গণতন্ত্রের স্বাভাবিক কার্যক্রম ব্যাহতকরণ, জনগণের মধ্যে ভয়ভীতি সঞ্চার, নির্বাচন কমিশন ও সরকারের ভাবমূর্তি নষ্ট করার অভিযোগ প্রমাণিত হয়েছে। যেহেতু তার এই কর্মকা- অসদচারণ বা ক্ষমতার অপব্যবহার এবং পরিষদ ও রাষ্ট্রের স্বার্থবিরোধী, তাই উপজেলা পরিষদ আইন ১৯৯৮ অনুযায়ী ব্যবস্থা নেওয়া হয়েছে। এ ক্ষেত্রে তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো। অভিযোগের প্রমাণ পাওয়ায় আবদুল আলিমের অপসারণের জন্য গত ২ মার্চ স্থানীয় সরকার মন্ত্রণালয়কে নির্দেশ দেয় নির্বাচন কমিশন (ইসি)।
আগামী ৩১ মার্চ ফুলগাজী উপজেলার ৬টি ইউপির নির্বাচন হওয়ার কথা ছিলো। কিন্তু তা স্থগিত করে নির্বাচন কমিশন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ