Inqilab Logo

ঢাকা, সোমবার ২৭ মে ২০১৯, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ রমজান ১৪৪০ হিজরী।

জাতীয় দলেও একই রোনালদো

| প্রকাশের সময় : ১১ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : রিয়াল মাদ্রিদের সেই ফর্মটাই যেন জাতীয় দলে ফিরিয়ে আনলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। পর্তুগিজ তারকা একাই করলেন দুই গোল, আরেকটি করালেন সতীর্থকে দিয়ে। তার দল পর্তুগালও লাটভিয়ার বিপক্ষে জিতল ৩-০ গোলে। ইউরো অঞ্চলের বিশ্বকাপা বাছাইয়ের যা তাদের টানা পঞ্চম জয়। ‘বি’ গ্রপের খেলায় পর্তুগালের হয়ে অন্য গোলটি করেন আন্দ্রে সিলভা। ছয় ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে গ্রæপ তালিকার দ্বিতীয় অবস্থানে ইউরো চ্যাম্পিয়নরা। আইসল্যান্ডকে ২-০ গোলে হারিয়ে শতভাগ জয় নিয়ে তালিকার শীর্ষে সুইজারল্যান্ড।
তবে রাতের সবচেয়ে হাইভেল্টেজ ম্যাচে অলিভার জিরুদের গোলে প্রথমে এগিয়ে গিয়েও সুইডেনের কাছে ২-১ ব্যবধানে হেরেছে ফ্রান্স। ইউরোপীয়ান বাছাইপর্বে এবারের আসরে এই প্রথম পরাজয়ের স্বাদ পেল দিদিয়ের দেশমের দল। স্টোকহোমে নিজেদের ঘরের মাঠে ওলা তোয়িভোনেনের অতিরিক্ত সময়ের গোলে নাটকীয় জয় তুলে নেয় সুইডেন। এই জয়ে ফ্রান্সের সমান ১৩ পয়েন্ট নিয়েও গোল ব্যাবধানে এগিয়ে থাকায় তালিকার শীর্ষে উঠেছে সুইডেন। গ্রæপের অন্য ম্যাচে লুক্সেমবার্গকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে নেদারল্যান্ডস। একটি করে গোল করেন রোবেন, ¯েœইডার, ভেইলালডাম, প্রমেস ও ইয়ানসেন। ডাচদের হয়ে এদিন এডউইন ডার সারকে টপকে সর্বোচ্চ (১৩১টি) আন্তর্জাতিক ম্যাচ খেলার রেকর্ড গড়েন ¯েœইডার। ১০ পয়েন্ট নিয়ে তালিকার তিনে নেদারল্যান্ডস।
ইউরো অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে প্রতি গ্রæপ থেকে শুধুমাত্র শীর্ষস্থনীয় দলটি আগামী বছর রাশিয়ায় মূল পর্বে খেলার সরাসরি টিকিট পাবে। এছাড়া দ্বিতীয় স্থানে থাকা সেরা আট দল পাবে প্লে-অফ খেলার সুযোগ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ