Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১০ আশ্বিন ১৪২৭, ০৭ সফর ১৪৪২ হিজরী

সঠিক পন্থায় যাকাত প্রদান করে দেশ থেকে দারিদ্র্য হটাতে হবে -সৈয়দ সাইফুদ্দীন আহমদ

| প্রকাশের সময় : ১১ জুন, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : আন্জুমানে রহমানিয়া মইনীয়া মাইজভান্ডারীয়ার সভাপতি ও মাইজভান্ডার দরবারের সাজ্জাদানশীন শাহ্সূফী মাওলানা সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী বলেছেন, যাকাত আদায়ের মাধ্যমে ধনী-দরিদ্রের ব্যবধান ঘুচে যায়। দেশ ও সমাজ থেকে দারিদ্র্য নির্মূল হয়। সঠিক পন্থায় যাকাত প্রদান করে দেশ থেকে দারিদ্র্য হটাতে হবে। গতকাল (শনিবার) আন্জুমানে রহমানিয়া মইনীয়া মাইজভান্ডারীয়া চট্টগ্রাম নগর শাখার উদ্যোগে চকবাজারস্থ মাইজভান্ডার মন্জিলে মাহে রমজানের তাৎপর্য শীর্ষক আলোচনা ও ইফতার মাহফিলে সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন। সৈয়দ সাইফুদ্দীন বলেন, মাহে রমজান আত্মশুদ্ধি অর্জন ও নৈতিকভাবে উজ্জীবিত হবার মাস। সিয়াম সাধনার মাধ্যমে রোজাদারের মাঝে খোদাভীতি জাগ্রত হয়। তাকওয়াভিত্তিক জীবন গঠনে সিয়াম সাধনার গুরুত্ব অপরিসীম। তিনি বলেন, যাকাত ইসলামের অর্থনৈতিক দর্শন। যাকাত সংগ্রহ ও বন্টনে রাষ্ট্রীয় উদ্যোগ গ্রহণ ছাড়া দারিদ্র্য বিমোচন সম্ভব নয়।
ইফতার মাহফিলে প্রধান অতিথি ছিলেন সিডিএ’র চেয়ারম্যান আবদুচ ছালাম। বিশেষ অতিথি ছিলেন সৈয়দ মাশুক-এ-মইনুদ্দীন, সৈয়দ হাসনাইন-এ-মইনুদ্দীন। আলোচনায় অংশগ্রহণ করেন সৈয়দ মইনুদ্দীন আহমদ মাইজভান্ডারী ট্রাস্টের মহাসচিব এড. কাজী মহসীন চৌধুরী, আন্জুমান কেন্দ্রীয় সহ-সভাপতি শফিউল আলম তালুকদার, আন্জুমান চট্টগ্রাম মহানগর সভাপতি বোরহান উদ্দিন, দক্ষিণ জেলা সাধারণ সম্পাদক কাজী মো: শহিদুল্লাহ, অর্থ সম্পাদক আলমগীর সওদাগর, উত্তর জেলা সভাপতি আব্দুল হামিদ, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শফিকুল মান্নান, মোজাহের আলম প্রমুখ।




 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন