Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ওবায়দুল কাদেরকে মির্জা ফখরুল অন্ধ হলে প্রলয় বন্ধ হয় না

| প্রকাশের সময় : ১১ জুন, ২০১৭, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : বিএনপি কি চায় তা বুঝতে পারেন না বলে ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের মন্তব্যের জবাবে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, পত্রিকায় দেখলাম, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেছেন, বিএনপি কী চায় তারা তা বুঝতে পারে না। বুঝবেন কোত্থেকে? আপনাদের তো চোখ অন্ধ হয়ে গেছে আর কান বধির হয়ে গেছে। তিনি বলেন, একটা কথা আপনারা ভুলে যাবেন না যে, অন্ধ হলে প্রলয় বন্ধ হয় না, বধির হলেও বজ্রপাত চলতেই থাকে, এটা চলবে। গতকাল শনিবার দুপুরে রাজধানীর রাজারবাগ লিভিং ইন পার্টি সেন্টারে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। জাতীয়তাবাদী দলের ক্ষতিগ্রস্ত পরিবারের আর্থিক সহযোগিতা, ঈদ উপহার, ইফতার ও  দোয়া মাহফিল অনুষ্ঠানের আয়োজন করে অর্পণ বাংলাদেশ নামের একটি সহযোগী সংগঠন। অনুষ্ঠানে দলের ক্ষতিগ্রস্থ ৭ পরিবারকে আর্থিক সহযোগিতা প্রদান করা হয়।
মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আপনারা যে কাজগুলো করছেন, তাতে প্রলয় হবেই। আপনারা মানবতার বিরুদ্ধে যে যুদ্ধ ঘোষণা করেছেন, আপনারা সাধারণ মানুষদের নিয়ে নিয়ে হত্যা করছেন, তাদেরকে জেলে নিয়ে মিথ্যা মামলা দিচ্ছেন। এর একদিন বিচার হবেই এবং আপনাদেরকে অবশ্যই জনগণের কাছে জবাবদিহিতা করতে হবে।
বর্তমান সরকার ক্ষমতায় থাকলে বাংলাদেশ ‘পরনির্ভরশীল রাষ্ট্রে’ পরিণত হবে বলে সতর্ক করে সরকার পরিবর্তনে জনগণকে ঐক্যবদ্ধ হওয়ার আহŸান জানান মির্জা ফখরুল। তিনি বলেন, এ সরকার থাকলে দেশ থাকবে না। বাংলাদেশ হবে নতজানু একটি রাষ্ট্র। নিরপেক্ষ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে মানুষের ভোটের অধিকার ফিরিয়ে আনতে হবে।
নিখোঁজ হয়ে যাওয়া নেতাকর্মীদের পরিবারের প্রতি সমর্মিতা প্রকাশ করে মির্জা ফখরুল বলেন, এই সরকার গত কয়েক বছরে বিরোধীদলের অসংখ্য নেতাকর্মীকে গুম করেছে, খুন করেছে, আহত করেছে, পঙ্গু করেছে। হাজার হাজার নেতাকর্মীকে তারা মিথ্যা মামলা দিয়ে জেলে পুরেছে, এখনো  সেই কাজটি তারা করে যাচ্ছে। তিনি বলেন, এরা (সরকার) বুঝে গেছে, জনগণের সমর্থন তাদের  নেই, সেজন্য এখন নির্যাতন-নিপীড়ন-দমন ছাড়া তাদের টিকে থাকার আর কোনো পথ নেই। তারা জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে।
গত বৃহস্পতিবার রাতে নরসিংদী ছাত্রদলের সহ-সাধারণ সম্পাদক ছিদ্দিকুর রহমান নাহিদকে আইনশৃঙ্খলা বাহিনী পরিচয়ে তুলে নিয়ে যাওয়া হয়েছে বলে অভিযোগ করে অবিলম্বে তাকে তার পরিবারের কাছে ফেরত দেয়ার দাবি জানান বিএনপি মহাসচিব।
সংগঠনের সভানেত্রী বিথীকা বিনতে হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা তাহসিনা রুশদীর লুনা, আবুল খায়ের ভুঁইয়া, প্রচার সম্পাদক শহীদউদ্দিন চৌধুরী এ্যানি, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, হাবিবুর রশীদ হাবিব, আমিরুজ্জামান খান শিমুল,  মোস্তাফিজুর রহমান মোস্তাফিজ ও খোন্দকার আকবর হোসেন বাবুল বক্তব্য দেন।



 

Show all comments
  • মাহমুদ ১১ জুন, ২০১৭, ৩:৪২ এএম says : 0
    আশা করি ওবায়দুল কাদেরসহ সরকারি দলের লোকজন এই কথাগুলো বুঝবেন বা বুঝার চেষ্টা করবেন।
    Total Reply(0) Reply
  • S. Anwar ১১ জুন, ২০১৭, ৫:১৭ এএম says : 0
    আমরা দৃঢ়ভাবে আশা করি সেতুমন্ত্রীসহ আঃ লীগের সকল নেত্রীবৃন্দ মির্জা সাহেবের অতীব গুরুত্বপুর্ণ কথাগুলোর গুঢ় মর্মার্থ উপলব্ধি করতে পারবেন এবং এখন থেকে আর কোন প্রকার অর্থহীন প্রলাপ বকে নিজেদেরকে হেয় করবেন না।
    Total Reply(0) Reply
  • S. Anwar ১১ জুন, ২০১৭, ৫:৪০ এএম says : 1
    আমরা দৃঢ়ভাবে আশা করি সেতুমন্ত্রীসহ আঃ লীগের সকল নেত্রীবৃন্দ মির্জা সাহেবের অতীব গুরুত্বপুর্ণ কথাগুলোর গুঢ় মর্মার্থ উপলব্ধি করতে পারবেন এবং এখন থেকে আর কোন প্রকার অর্থহীন প্রলাপ বকে নিজেদেরকে হেয় করবেন না।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা ফখরুল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ