Inqilab Logo

ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭, ১৩ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

চট্টগ্রামে ঈদে অতিরিক্ত পরিবহন ভাড়া আদায় ঠেকাতে ভ্রাম্যমাণ আদালত

| প্রকাশের সময় : ১২ জুন, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : ঈদে ঘরমুখো মানুষের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় ঠেকাতে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করবে জেলা প্রশাসন। গতকাল (রোববার) জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভায় এ সিদ্ধান্তের কথা জানানো হয়। প্রত্যন্ত অঞ্চলে জঙ্গিবাদবিরোধী প্রচার চালানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে সভায়। জেলার দুর্গম অঞ্চলে কোনো উগ্রবাদী সংগঠন যাতে কর্মকান্ড চালাতে না পারে সেজন্য সব উপজেলা নির্বাহী কর্মকর্তাদের নিয়মিত খোঁজখবর রাখারও নির্দেশনা দেয়া হয়।
এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোঃ জিল্লুর রহমান চৌধুরী। ভ্রাম্যমান আদালত পরিচালনা ও বাজার মনিটরিংয়ের ফলে চলতি রমজান মাসে চট্টগ্রাম অঞ্চলের নিত্যপণ্যের বাজার ও সামগ্রিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে বলে দাবি করেন তিনি। ঈদে ঘরমুখো মানুষের দুর্ভোগ কমাতে এবং ভাড়া নৈরাজ্যরোধে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হবে বলেও জানান তিনি।
বৈঠকে অতিরিক্ত পুলিশ সুপার (সদর) রেজাউল মাসুদ জানান, রমজান মাসে আইন-শৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে গত ৭ জুন থেকে বিশেষ অভিযান শুরু হয়েছে। এ অভিযানে জেলার ১৬টি থানায় গতকাল ১১ জুন পর্যন্ত মোট ৭৫৮ জনকে গ্রেফতার করা হয়েছে। সড়কপথে অপরাধ কমাতে পুলিশ চেকপোস্টের সংখ্যা বাড়ানো হয়েছে বলে জানান রেজাউল মাসুদ। চট্টগ্রামের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মামুনুর রশিদ এবং উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তারা বৈঠকে অংশ নেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন