Inqilab Logo

ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ১৪ রবিউস সানি ১৪৪২ হিজরী

গাদ্দাফি পুত্রের মুক্তি বিষয়ে তদন্ত শুরু

| প্রকাশের সময় : ১৩ জুন, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : লিবিয়ার অ্যার্টনি জেনারেল ইব্রাহিম মাসুদ আলী রোববার বলেছেন, সরকারি কৌঁসুলির দপ্তর দেশটির সাবেক নেতা মুয়াম্মার গাদ্দাফির পুত্র সাজাপ্রাপ্ত সাইফ আল-ইসলাম গাদ্দাফিকে কারা মুক্তি দিয়েছে সে ব্যাপারে তদন্ত শুরু করেছে। এক বিবৃতিতে আলী বলেন, সাইফ আল-ইসলাম গাদ্দাফির মুক্তির খবরের ভিত্তিতে আদালতের নির্দেশ অনুযায়ী তাকে খোঁজা হচ্ছে, সুষ্ঠু বিচারের স্বার্থে যাতে তার বিচার করা যায়। এর আগে তার অনুপস্থিতিতেই বিচার ও তাকে সাজা দেয়া হয়।
বিবৃতিতে আরো বলা হয়, যুদ্ধে ভুক্তভুগী পরিবারের পক্ষ থেকে দায়মুক্তি পেলেই কেবলমাত্র তাকে ছেড়ে দেয়া সম্ভব। আলী বলেন, সরকারি কৌঁসুলির দপ্তর গাদ্দাফি পুত্রের মুক্তি পাওয়ার বিষয়ে তদন্ত শুরু করেছে। তিনি আরো বলেন, তার মুক্তিতে কাদের হাত রয়েছে তদন্তে সে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।
উল্লেখ্য, গাদ্দাফি পুত্র (৪৫) রাজধানী ত্রিপোলির দক্ষিণ-পশ্চিমের শহর জিনতানে একটি মিলিশিয়া গ্রæপের হাতে ২০১১ সাল থেকে বন্দি ছিলেন। লিবিয়ায় যুদ্ধ চলাকালে বিক্ষোভকারীদের হত্যার প্ররোচনা দেয়ায় তাকে অভিযুক্ত করা হয়। সূত্র : সিনহুয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ