Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সব টিকিট ভারতের দখলে কালোবাজারির শঙ্কা

বাংলাদেশ-ভারত সেমিফাইনাল

| প্রকাশের সময় : ১৩ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : এখন পর্যন্ত শুধু ‘এ’ গ্রæপের সেমিফাইনালিস্টরা কোথায় খেলবে সেটি জানা গেছে। ১৪ জুন ইংল্যান্ড খেলবে কার্ডিফে। আর ১৫ জুন এজবাস্টনে হবে বাংলাদেশের ম্যাচ। এজবাস্টনে বাংলাদেশের প্রতিপক্ষ হচ্ছে ভারত- এটা গেলপরশু প্রায় নিশ্চিত হয়ে গেছে। তবে ভারতীয় দর্শকেরা দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয়ের জন্য আর অপেক্ষা করেননি। সেমিফাইনালের টিকিট কেটে রেখেছেন ম্যাচের আগেই। হন্যে হয়ে খুঁজেও টিকিট পাচ্ছেন না বাংলাদেশের সমর্থকেরা। এমনই অবস্থা, সমর্থকদের দাবির মুখে দুশ্চিন্তায় পড়ে গেছে আইসিসি ও ইংলিশ ক্রিকেট বোর্ড। আইসিসির এক মুখপাত্র ইংলিশ পত্রিকা মিররকে জানিয়েছেন, ‘কারা খেলবে, সেটা নিশ্চিত হওয়ার আগেই দুই সেমিফাইনালের সব টিকিট বিক্রি হয়ে গেছে। অফিশিয়াল ওয়েবসাইটে নতুন করে টিকিট বিক্রির সুযোগ রাখা হয়েছে, এখানে যার যে টিকিট দরকার হবে না, সেটি তারা বিক্রি করে দিতে পারবে। ভারতীয় সমর্থকেরা কার্ডিফের ৩৭ শতাংশ ও এজবাস্টনের ৩৮ শতাংশ টিকিট কেটে রেখেছেন। যাঁরা দুই সেমির টিকিট নিয়েছেন, তাঁদের সঙ্গে যোগাযোগ করে টিকিট বিক্রির সুযোগের কথা জানাব আমরা।’
ভারতীয় সমর্থকদের এভাবে টিকিট কেটে রাখায় বিপাকে পড়েছেন ইংলিশ সমর্থকেরা। নিজের দেশের ম্যাচের টিকিটও যে তাঁরা পাচ্ছে না। সমর্থকেরা ইসিবির কাছে আবেদন করেছেন টিকিট জোগাড় করে দেওয়ার জন্য! বাংলাদেশ ক্রিকেট বোর্ডও টিকিট চেয়ে যোগাযোগ করেছে আইসিসির সঙ্গে। তবে টিকিট পুনরায় বিক্রি করলেও আসল মূল্যে টিকিট পাওয়ার সম্ভাবনা খুবই কম বাংলাদেশ কিংবা ইংল্যান্ডের সমর্থকদের। সবাই আশঙ্কা করছেন, সমর্থকদের এমন আগ্রহের কারণে সেমিফাইনালের টিকিট নিয়ে ব্যবসায় নেমে পড়বে কালোবাজারিরা। কদিন আগেই ভারত-পাকিস্তান ম্যাচের টিকিট পাঁচ গুণ দামে বিক্রি করেছেন আগে টিকিট কেটে রাখা ভারতীয়রা। সেমিতেও এ রকম কিছু হওয়ার শঙ্কায় আছেন সবাই!



 

Show all comments
  • ১৩ জুন, ২০১৭, ১০:৩৪ পিএম says : 0
    ki montoba karbo
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ