Inqilab Logo

ঢাকা বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭, ০৯ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

বিনিয়োগে অপার সম্ভাবনার ক্ষেত্র খুলনাঞ্চল

বিনিয়োগে আকৃষ্টকরণ ও সম্ভাবনা শীর্ষক সেমিনারে বক্তারা

| প্রকাশের সময় : ১৩ জুন, ২০১৭, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : ‘খুলনা বিভাগে বেসরকারি বিনিয়োগ আকৃষ্টকরণ এবং শিল্পায়নের সমস্যা ও সম্ভাবনা’ শীর্ষক বিভাগীয় সম্মেলন গতকাল সোমবার নগরীর একটি হোটেলে অনুষ্ঠিত হয়। বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা), খুলনা বিভাগীয় অফিস আয়োজিত এ সম্মেলনে সভাপতিত্ব করেন বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান কাজী মোঃ আমিনুল ইসলাম।

সভাপতির বক্তৃতায় কাজী মোঃ আমিনুল ইসলাম বলেন, খুলনা অঞ্চল বিনিয়োগে অপার সম্ভাবনার ক্ষেত্র। নিকটবর্তী মংলা বন্দর ও পায়রা বন্দর থাকায় এটি অন্যতম অর্থনৈতিক জোন। ২০১০ থেকে ২০১৬ সালের মধ্যে মাথাপিছু আয় দ্বিগুণ হয়েছে। বর্তমান সরকার ক্রমবর্ধমান প্রবৃদ্ধির ধারা অব্যাহত রাখতে বিভিন্ন পর্যায়ের উদ্যোগকে উৎসাহিত করাসহ প্রত্যন্ত অঞ্চলে ছড়িয়ে দিতে চায়। প্রতিটি ইন্ডাস্ট্রি যাতে বিদ্যুৎ সুবিধা পায় এজন্য ২৮দিনের মধ্যে বাণিজ্যিক বিদ্যুৎ সংযোগ দেয়া সরকারের নীতিগত সিদ্ধান্ত।
বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী সদস্য (অতিরিক্ত সচিব) নাভাস চন্দ্র মন্ডল, খুলনা বিভাগীয় কমিশনার মোঃ আবদুস সামাদ, খুলনা জেলা প্রশাসক মোঃ আমিন উল আহসান এবং খুলনা চেম্বারের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট শরীফ আতিয়ার রহমান। মূল প্রবন্ধ উপস্থাপন করেন খুলনা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি ডিসিপ্লিনের প্রধান ড. শাহনেওয়াজ নাজিমুদ্দিন আহমেদ। প্যানেল আলোচক ছিলেন খুলনা বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ফিরোজ আহমেদ এবং ড. শেখ মোঃ মুরছালীন মামুন। স্বাগত বক্তৃতা করেন বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের খুলনা বিভাগীয় পরিচালক নিরঞ্জন কুমার মন্ডল।
অন্যান্য বক্তারা বলেন, খুলনা অঞ্চলে পদ্মাসেতুসহ রেলযোগাযোগের সুবিধা খুলে দিচ্ছে শিল্পায়নের অবাধ সুযোগ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ