Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

রংপুর বিভাগকে জাতীয় উন্নয়নের সকল ধারায় সম্পৃক্ত করতে হবে -রংপুর বিভাগ সমিতি

| প্রকাশের সময় : ১৫ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রংপুর বিভাগ সমিতি ঢাকা-এর স বলেছেন, রংপুর বিভাগকে কৃষি, শিল্প, সংস্কৃতি ও পর্যটন উন্নয়নের কেন্দ্র বিন্দুতে পরিণত করাই আমাদের স্বপ্ন। ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে রংপুর বিভাগকে জাতীয় উন্নয়নের সকল ধারায় সম্পৃক্ত করতে হবে। এ কাজে রংপুর বিভাগবাসীর সর্বাত্মক সহযোগিতার আহবান জানাচ্ছি । তিনি বলেন, ব্রিটিশ বিরোধী আন্দোলন থেকে মহান মুক্তিযুদ্ধ, মুক্তিযুদ্ধের পরবর্তী স্বাধীন বাংলাদেশে সামরিক শাসন বিরোধী আন্দোলন, ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠায় প্রতিটি আন্দোলনে রংপুর বিভাগের মানুষের অবদান ইতিহাসে চির স্মরণীয় হয়ে থাকবে । গতকাল বুধবার বাদ আসর ঢাকার বিজয়নগরস্থ হোটেল ৭১-এ রংপুর বিভাগ সমিতি ঢাকা আয়োজিত ইফতার মাহফিলে সভাপতির বক্তব্যে আলহাজ ড. আব্দুল্লাহ আল নাসের একথা বলেন। ইফতার মাহফিলে আরও বক্তব্য রাখেন রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর  নুরুননবী,কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড জামিলুর রহমান, সাবেক নেভাল কমান্ডার বীর মুক্তিযোদ্ধা বদরুদ্দোজা চৌধুরী,  রংপুর বিভাগ সমিতি’র সহ-সভাপতি ড. মোহাম্মদ ওয়াজেদ আলী, সাধারণ সম্পাদক এডভোকেট মোঃ নজরুল ইসলাম, সহ-সভাপতি মঞ্জু আরা বেগম, হারুনুর রশিদ, এডভোকেট খালেদা খানম, আমজাদ হোসেন দিপ্তি, জাহাঙ্গীর আলম মানিক, মোঃ সফিউল আলম, প্রকৌশলী মোঃ সামিউর রহমান, এ বি এম সাইদুল হক, প্রকৌশলী মোঃ হুমায়ূন কবির প্রমুখ ।  
ড. আব্দুল্লাহ আল নাসের বলেন, রংপুর বিভাগ দেশের শস্যভান্ডার হিসেবে পরিচিত এবং খনিজ সম্পদে সমৃদ্ধ । অথচ সার্বিক উন্নয়নের দিক থেকে রংপুর বিভাগ দেশের অন্যান্য বিভাগের চেয়ে অনেক পিছিয়ে আছে । রংপুর বিভাগের সার্বিক উন্নয়নে সরকারকে বাস্তবমুখী উদ্যোগ নিতে হবে। সম্প্রতি কমনওয়েলথ ইউনির্ভাসিটি থেকে আলহাজ আব্দুল্লাহ আল নাসের ডক্টরেট উপাধি অর্জন করায় রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর নুরুন নবী তাকে ক্রেস্ট প্রদান করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রংপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ