Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দুইয়ে নাদাল

| প্রকাশের সময় : ১৫ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : এটিপি বিশ্ব র‌্যাঙ্কিংয়ের দ্বিতীয় স্থানে উঠে এসেছেন ক্যারিয়ারে দশমবারের মত ফ্রেঞ্চ ওপেনের শিরোপা জেতা রাফায়েল নাদাল। গত রোববার রোঁলা গাঁরোতে একপেশে ফাইনালে স্ট্যান ভাভরিঙ্কাকে হারিয়ে ক্যারিয়ারের ১৫তম গ্র্যান্ড ¯ø্যাম শিরোপা জেতার কৃতিত্ব দেখান ৩১ বছর বয়সী এই স্প্যানিশ তারকা। ২০১৫ সালে বিশ্ব র‌্যাঙ্কিংয়ের দশ নম্বরে নেমে যাওয়া নাদাল ফাইনালে ৬-২, ৬-৩, ৬-১ গেমে ভাভরিঙ্কাকে পরাজিত কওে উন্মুক্তযুগে প্রথম খেলোয়াড় হিসেবে কোন গ্র্যান্ড ¯ø্যামে দশম শিরোপা জিতেছেন।
এই কৃতিত্বে দুই ধাপ উপরে উঠা নাদালের জন্য দ্বিতীয় স্থানটি ছেড়ে দিতে হয়েছে সাবেক শীর্ষ তারকা নোভাক জোকোভিচকে। ফ্রেঞ্চ ওপেনের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেয়া এই সার্বিয়ান তারকা নেমে গেছেন চতুর্থ স্থানে। গত আট বছরে এটাই তার সর্বনি¤œ র‌্যাঙ্কিং। র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থানটি ধরে রেখেছে সেমিফাইনালে ভাভরিঙ্কার কাছে হারা এন্ডি মারে। আর সুইস তারকা ঢুকে গেছেন নাদাল-জোকোভিচের মাঝে, তিন নম্বরে। ফ্রেঞ্চ ওপেন না খেলেও ৫ নম্বর স্থানটি ধরে রেখেছেন সুইস ম্যাস্ট্রো রজার ফেদেরার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নাদাল

২২ ফেব্রুয়ারি, ২০২৩
৫ সেপ্টেম্বর, ২০২২
২৭ মে, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ