Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আওয়ামী লীগ মানুষের কল্যাণে রাজনীতি করে বিএনপি লুটপাটে বিশ্বাসী -ওবায়দুল কাদের

| প্রকাশের সময় : ১৫ জুন, ২০১৭, ১২:০০ এএম

 সাদাত উল্লাহ, বান্দরবান থেকে : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের গতকাল বুধবার বান্দরবান শহরের আশ্রয় কেন্দ্রে বানবাসী মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণকালে বলেন, আওয়ামীলীগ সবসময় মানুষের কল্যাণে রাজনীতি করে। বিএনপি লুটপাটে বিশ্বাসী। বান্দরবানে ভয়াবহ পাহাড় ধসে আরো ২ জনের লাশ উদ্ধার করা হয়েছে। তারা হলেন, কামরুন্নাহার (৪০) ও তার মেয়ে সুফিয়া আক্তার (১২)। গতকাল বুধবার সকালে লেমুঝিড়ির আগর পাড়া থেকে সেনাবাহিনী, ফায়ার সার্ভিস ও এলাকাবাসী যৌথভাবে অভিযানে অংশ নিয়ে মাটির নিচ থেকে লাশ ২টি উদ্ধার করে।

এদিকে গতকাল টানা বৃষ্টি থেমে যাওয়ার পর বান্দরবানের অধিকাংশ এলাকা থেকে পানি নামতে শুরু করে। শহরের মেম্বার পাড়া, হাফেজঘোনা, বরিশাল পাড়ার নিচু এলাকায় এখনো পানি রয়ে গেছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত বাজালিয়া এলাকায় কিছু পানি থাকার কারণে সারা দেশের সাথে সড়ক যোগাযোগ আংশিকভাবে চালু হয়েছে। সাঙ্গু নদীর পানি কমতে থাকায় বিপদসীমা কেটে গেছে। অধিকাংশ আশ্রয় কেন্দ্র থেকে বানবাসী মানুষ তাদের ঘরে ফিরতে শুরু করেছে। তবে এখনো পর্যন্ত জেলা সদরের সাথে রুমা ও থানছি উপজেলার সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে।
বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বান্দরবান শহরের আশ্রয় কেন্দ্রে বানবাসী মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণকালে বলেন, আওয়ামীলীগ সবসময় মানুষের কল্যাণে রাজনীতি করে। বিএনপি লুটপাটে বিশ্বাসী। এসময় আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক মাহ্বুবুল আলম হানিফ পার্বত্য প্রতিমন্ত্রী ও বান্দরবান আসনের এমপি বীর বাহাদুর, ব্রিগেড কমান্ডার, জেলা প্রশাসক ও পুলিশ সুপারসহ রাজনীতিবীদরা উপস্থিত ছিলেন। উল্লেখ্য, সোমবার দিবাগত রাত্রে অবিরাম বৃষ্টির কারণে ভয়াবহ পাহাড় ধসে বান্দরবানে ৭ জন নিহত ও বেশ কয়েকজন আহত হয়। গতকাল ২ জন লাশ উদ্ধারের মাধ্যমে মৃতের সংখ্যা ৯ এ দাঁড়াল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ