Inqilab Logo

ঢাকা, শনিবার, ২৪ জুন ২০১৭, ১০ আষাঢ়, ১৪২৪, ২৮ রমজান ১৪৩৮ হিজরী

কাশ্মির পরিস্থিতির উন্নতি না হলে ভারতে গৃহযুদ্ধ শুরু হবে : সোনিয়া

| প্রকাশের সময় : ১৬ জুন, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : ভারতের বিরোধী দল কংগ্রেসের সভানেত্রী সোনিয়া গান্ধী বলেছেন, জম্মু-কাশ্মির পরিস্থিতির উন্নতি না হলে গোটা দেশে গৃহযুদ্ধ শুরু হয়ে যেতে পারে। তিনি আরও বলেন, কাশ্মির সমস্যার ন্যায়ভিত্তিক সমাধান নিশ্চিত করতে হবে। গত বুধবার সোনিয়া বলেন, ভারতের সংসদে এখন এমন কিছু দল সক্রিয় রয়েছে যারা দেশকে ধ্বংসের দিকে ঠেলে দিচ্ছে। তিনি বলেন, কংগ্রেস আবারও ক্ষমতায় আসবে এবং ক্ষমতা গ্রহণের পর কাশ্মিরীদের ন্যায্য অধিকারগুলো ফিরিয়ে দেবে। বর্তমান সরকার কাশ্মিরীদের অধিকার লঙ্ঘন করছে বলে তিনি অভিযোগ করেন তিনি। কাশ্মীরে নিরাপত্তা বাহিনীর হত্যা-নির্যাতন আগের চেয়ে বেড়েছে বলে সেখানকার অধিবাসীরা জানিয়েছেন। নিরাপত্তা বাহিনীর হত্যা-নির্যাতনের কারণে কাশ্মীরে সরকার বিরোধী আন্দোলন জোরদার হয়েছে। পার্সটুডে।

 


Show all comments
  • রাসেল ১৬ জুন, ২০১৭, ১২:০৯ পিএম says : 2
    তাই কাশ্মীরকে স্বাধীনতা দিন।
    Total Reply(2) Reply
    • Haque ২০ জুন, ২০১৭, ১২:২৩ পিএম says : 0
      Sadinata paowa jay na, arjon kortey hoy. Sadinatar jonna juddha korta hoy.
    • md alom khan ২১ জুন, ২০১৭, ৮:৩০ পিএম says : 0
      দুই দেশের সাধারন লোক জনের দিকে লক্ষ্য রেখে সমাধান
  • shoriful islam ২২ জুন, ২০১৭, ১১:৪৫ এএম says : 0
    স্বাধিনতা না দিয়ে যবর দখল করে রেখে ভারত অন্যায় করতেছে যে রুপ পাকিস্থান বাংলাদেশ দখেল করে অন্যায় কাজ করেছিল। আসলে কাশ্মির মুসলীম দেশ না হয়ে যদি খিষ্টান দেশ হতো তাহলে পৃথিবির এমন কোনো শক্তি ছিল না যে স্বাধিনতা না দিয়ে দখল করে রাখে। মুসলিম দেশগুলোর মধ্যে কোনো একতা বোধ নেই । ক্ষুদ্র স্বাথে তারা বিক্রি হয়ে যায়।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর