Inqilab Logo

ঢাকা রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ১৩ রবিউস সানি ১৪৪২ হিজরী

দুখী মানুষের কথা সাজ্জাদ ও শাহাদাতের চিকিৎসায় সাহায্যের আবেদন

| প্রকাশের সময় : ১৬ জুন, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : নিয়মিত চিকিৎসা চালিয়ে যেতে পারলে বাঁচবে ফুটফুটে এতিম দুই শিশু মোঃ সৈয়দ সাজ্জাদ হোসেন (১২) ও মোঃ সৈয়দ শাহাদাত হোসেন সিজান (১০)-এর জীবন। বিশেষজ্ঞ চিকিৎসকদের এমন আশ্বাসে বুক বাঁধলেও চিকিৎসার সমর্থ নেই সাজ্জাদ ও সিজানের পিতার।
অসহায় পিতা জানান, তার দুই সন্তান কঠিন দুরারোগ্য ব্যাধী থেলাসোমিয়া ও এইসসিভি ভাইরাস জনীত রোগে আক্রান্ত। দীর্ঘদিন যাবত ঢাকা শিশু হাসপাতাল ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তারা চিকিৎসাধীন। ডাক্তাররা জানান, তাদের এ দুরারোগ্য ব্যাধী সারিয়ে তুলতে বোন মেরু ট্রান্সপার অপারেশন ও অন্যান্য খরচ মিলিয়ে প্রায় ষাট লক্ষ টাকার প্রয়োজন।
শিশু দুটির রক্ত দেয়া, হিমোগেøাবিন, আইরন, ঔষধ ও অন্যান্য পরীক্ষা বাবদ প্রতিমাসে তাদের চিকিৎসায় প্রায় ১২ হাজার টাকা প্রয়োজন হয়। প্রাইভেট কার ড্রাইভারের চাকরি করে অসাহায় দরিদ্র পিতাকে সংসার চালাতেই নিয়মিত হিমসিম খেতে হয়। তার ওপর দীর্ঘদিন ধরে মা হারা সন্তানদের চিকিৎসায় সর্বস্ব বিক্রি করে ও নিকট আত্মীয়-প্রতিবেশীদের কাছে ধারদেনা করে নিঃস্ব হয়ে পড়েছে। তার পক্ষে অসুস্থ সন্তানদের চিকিৎসার ব্যয়ভার বহন করা সম্ভব হচ্ছে না।
তাই বাধ্য হয়ে সমাজের বৃত্তবান, হৃদয়বান, দানশীল ব্যক্তি ও প্রতিষ্ঠানের নিকট এতিম সন্তানদের চিকিৎসায় আর্থিক সাহায্যের জন্য আবেন করেছেন অসহায় পিতা।
সাহায্য পাঠানোর ঠিকানা-
মোঃ শরিফ মোহাম্মদ
সঞ্চয়ী হিসাব নং- ১৪৮.১৫১.০০৮০১৮৩
ডাচ্ বাংলা ব্যাংক লি.
শ্যামলী, আদাবর শাখা, ঢাকা
মোবাইল : ০১৮৫৯৪৩৭৪৮২



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন