Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ আগস্ট ২০১৭, ৭ ভাদ্র, ১৪২৪, ২৮ যিলকদ ১৪৩৮ হিজরী

ইসলামী কর্মতৎপরতা

| প্রকাশের সময় : ১৬ জুন, ২০১৭, ১২:০০ এএম

বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি
২০ দলভুক্ত ইসলামী ঐক্যজোটের যুগ্ম মহাসচিব ও বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির মহাসচিব বীর মুক্তিযোদ্ধা ডাঃ মাওলানা মোঃ শওকত আমীন পীরসাহেব বি-বাড়ীয়া জাগপা সভাপতি শফিউল আলম প্রধানের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করে বলেন, রাজনীতির সিংহপুরুষ শফিউল আলম প্রধান ছিলেন আধিপত্যবাদ ও সা¤্রাজ্যবাদ প্রতিরোধী বিপ্লবী সেনানী এবং স্বাধীনতা-সার্বভৌমত্ব ও ইসলামের এক অতন্দ্র প্রহরী মহানায়ক। আমরা তার রুহের মাগফেরাত ও পরিবারের শান্তি কামনা করছি।
ইসলামী আন্দোলন বাংলাদেশ
১. ২০ দলীয় শীর্ষনেতা ও জাগপার সভাপতি জননেতা শফিউল আলমের ইন্তেকালে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ ও যুগ্ম মহাসচিব অধ্যাপক হাফেজ মাওলানা এটিএম হেমায়েত উদ্দীন এক বিবৃতিতে গভীর শোক প্রকাশ করে শোকসন্তপ্ত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।
নেতৃদ্বয় বলেন, জনাব শফিউল আলম প্রধান স্বাধীনতা সার্বভৌমত্বের অতন্ত্র প্রহরী এবং ভারতীয় আধিপত্যবাদ বিরোধী আন্দোলনে অকুতোভয় সৈনিক ছিলেন। তিনি সকল প্রকার ভয়-ভীতি, লোভ-লালসার উধের্ব থেকে ইসলামী মূল্যবোধে ও জনস্বার্থে ঐতিহাসিক অবদান রেখে গেছেন। তিনি রাজপথে জালিম শাহীর বিরুদ্ধে আন্দোলনের অগ্রসেনানী ছিলেন। তিনি কখনো ষড়যন্ত্র ও চক্রান্তের কাছে কখনো মাথানত করেননি। তিনি বর্ণাঢ্য ও রাজনৈতিক জীবনের অধিকারী ছিলেন। তিনি হুলিয়া, হামলা-মামলা এবং কারা নির্যাতন তাকে কখনো নিজস্ব গতিপথ থেকে বিচ্ছিন্ন করতে পারেনি। পীর সাহেব চরমোনাইর নেতৃত্বে গঠিত সম্মিলিত সংগ্রাম পরিষদে অসামান্য অবদান রেখেছেন। তাঁর এই অসামান্য অবদান জাতি দীর্ঘদিন অনুসরণ করবে।
নেতৃদ্বয় বলেন, ইসলাম, দেশ ও মানবতার স্বার্থে জনাব শফিউল আলম প্রধানের সকল অবদানকে মহান আল­াহ তায়ালা কবুল করে জান্নাতের উচ্চ মর্যাদা দান করুন, আমীন।
২. ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, নৈতিকতা বিবর্জিত শিক্ষা ব্যবস্থা যুব সমাজকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে যাচ্ছে। ফলে চরিত্রহীন, নেশাগ্রস্ত, মাদকাশক্ত ও লম্পটে পরিণত হচ্ছে। এসব লম্পটদের হাতে দেশের অনেক মা-বোনরা ইজ্জত-আব্রæ হারিয়ে আত্ম হত্যার পথ পর্যন্ত বেছে নিতে দ্বিধা করছে না। এমতাবস্থায় নৈতিক চরিত্র গঠনের মাধ্যমে ইসলামী সমাজ গঠনে যুবকদেরকে অগ্রণী ভ‚মিকা পালন করতে হবে। ইসলাম থেকে দূরে সরে কখনো সুস্থ সমাজ বিনির্মাণ করা সম্ভব হবে না। সন্ত্রাস-দুর্নীতিমুক্ত সমাজ গঠন করতে হলে ইসলামের সুশীতল ছায়াতলে সকলকে ফিরিয়ে আনতে হবে।
সম্প্রতি ইসলামী যুব আন্দোলন কুড়িগ্রাম জেলা শাখা আয়োজিত কুড়িগ্রাম পৌর হল মিলনায়তনে ১ম জেলা যুব সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। এতে প্রধান বক্তা ছিলেন ইসলামী যুব আন্দোলন এর কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আতিকুর রহমান মুজাহিদ। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন কুড়িগ্রাম জেলা শাখার সভাপতি আলহাজ্ব মাওলানা হাফিজুর রহমান, শ্রমিক আন্দোলন জেলা সভাপতি আলহাজ্ব শাহজাহান মিয়া, ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ কুড়িগ্রাম জেলা শাখার আহŸায়ক, মুফতী আবদুল হান্নান কাসেমী, সদর থানা সভাপতি আদম আলী, যুব আন্দোলন জেলা যুগ্ম আহŸায়ক আসাদুজ্জামান রিপন, সদস্য সচিব মাওলানা আশিকুর রহমান, ছাত্রনেতা শরীফুজ্জামান সিদ্দিকী, সাবেক সহ-সভাপতি আতিকুর রহমান, সাধারণ সম্পাদক মুহাম্মাদ সামিউল ইসলাম, কুড়িগ্রাম সরকারী কলেজ শাখার সভাপতি মোর্শেদ শফিকুন্নবী বায়জীদসহ জেলা ও থানা নেতৃবৃন্দ।
সম্মেলন শেষে হাফেজ মাওলানা আব্দুল মমিনকে সভাপতি, মাওলানা রেজাউল করীমকে সহ-সভপতি ও মাওলানা আরিফুল ইসলামকে সাধারণ সম্পাদক করে নতুন কুড়িগ্রাম জেলা কমিটি গঠন করা হয়।
পীর সাহেব চরমোনাই জামালপুর জেলা শ্রমিকনেতা আব্দুল হককে নৃশংস হত্যাকান্ডের তীব্র নিন্দা জানিয়ে খুনিদের গ্রেফতার ও শাস্তির দাবি জানান। -প্রেস বিজ্ঞপ্তি।

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।