Inqilab Logo

ঢাকা, শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫, ১১ মুহাররাম ১৪৪০ হিজরী‌

জাতীয় ঈদগায় সর্বোচ্চ নিরাপত্তা থাকবে -সাঈদ খোকন

| প্রকাশের সময় : ১৬ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : পবিত্র ঈদুল ফিতরের প্রধান জামায়াত উপলক্ষে জাতীয় ঈদগাহ ময়দানে নিশ্চিদ্র নিরাপত্তা ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। গতকাল দুপুরে বৃহস্পতিবার নগর ভবনে আয়োজিত এক সমন্বয় সভা শেষে মেয়র বলেন, জাতীয় ঈদগায় দেশের প্রধান জামাত অনুষ্ঠিত হবে। এখানে যে মুসল্লিরা আসবেন আমরা তাদের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করব।
এজন্য ঢাকা মহানগর পুলিশ এবং র‌্যাব প্রয়োজনীয় ব্যবস্থা নেবে। সিসি ক্যামেরাসহ প্রয়োজনীয় সবকিছু রাখা হবে। সভায় জানানো হয়, জাতীয় ঈদগার প্রধান জামাতে ৮৪ হাজার মুসল্লি নামাজ পড়তে পারবেন। পাঁচ হাজার নারীও ঈদের নামাজ পড়তে পারবেন।
চাঁদ দেখা কমিটির সিদ্ধান্ত অনুযায়ী, ঈদের দিন সকাল সাড়ে ৮টায় জাতীয় ঈদগায় ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে। আবহাওয়া দুর্যোগপূর্ণ থাকলে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে সকাল ৯টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে।
সভা শেষে মেয়র জানান, মুসল্লিদের অজু করার ব্যবস্থা থাকবে। তাদের জন্য মোবাইল টয়লেট রাখা হবে। মুসল্লিদের চিকিৎসা সেবা দিতে অ্যাম্বুলেন্সসহ একটি মেডিকেল টিম কাজ করবে। গাড়ি নিয়ে আসা মুসল্লিদের গাড়ি রাখার জায়গার ব্যবস্থা থাকবে। এছাড়া প্রয়োজনীয় সেবা নিশ্চিত করার জন্য সংশ্লিষ্ট সংস্থাগুলোকে নির্দেশনা দেওয়া হয়েছে বলে মেয়র জানান। সভায় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের বিভিন্ন বিভাগের কর্মকর্তা, সুপ্রিম কোর্ট, ঢাকা মহানগর পুলিশ, র‌্যাব, ঢাকা ওয়াসা, ঢাকা জেলা প্রশাসন, গণপূর্ত অধিদপ্তর, ডিপিডিসি, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের প্রতিনিধি এবং ওয়ার্ড কাউন্সিলররা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ