Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাহাড় ধসে নিহতদের রুহের মাগফেরাত কামনায় বিএনপির দোয়া কর্মসূচি

| প্রকাশের সময় : ১৬ জুন, ২০১৭, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : সাম্প্রতিক সময়ে বৃহত্তর চট্টগ্রামে সংঘটিত ভয়াবহ পাহাড় ধ্বসে মাটি চাপায় নিহতদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও বিশেষ মোনাজাতের কর্মসূচি দিয়েছে বিএনপি। কর্মসূচির আলোকে আজ শুক্রবার ঢাকা মহানগরসহ সারাদেশের মসজিদে ও বিভিন্ন উপাসনালয়ে বিশেষ দোয়া ও প্রার্থনা করবে বিএনপি
গতকাল বৃহস্পতিবার বিকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ ব্রিফিংয়ে এ কর্মসূচি ঘোষণা করেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী
ব্রিফিংয়ে রিজভী আহমেদ বলেন, চট্টগ্রাম ও পার্বত্য জেলায় ভয়াবহ পাহাড় ধসে ইতোমধ্যেই নিহত হয়েছেন দেড় শতাধিক মানুষ। মৃত্যুর তালিকা দীর্ঘ হচ্ছে। আহত হয়েছেন অসংখ্য মানুষ। বহু মানুষ এখনও নিখোঁজ। বাড়ী-ঘর, সহায়-সম্বল হারিয়ে উপদ্রæত হাজার হাজার মানুষ এখন অসহায় অবস্থায় বিভিন্ন স্থানে আশ্রয় নিয়ে কোন মতে বেঁচে থাকার জীবনযুদ্ধে লিপ্ত রয়েছে।
তিনি অভিযোগ করেন, অথচ সরকারের পক্ষ থেকে পাহাড় ধ্বসে মানুষের মৃত্যু ও উপদ্রæত এলাকার মানুষদের দুবির্ষহ অবস্থা লাঘবে কোন উদ্যোগ নেই। ভয়াবহ জনদুর্ভোগ দুরীকরণে সরকারের কোন কার্যকর পদক্ষেপই নেই। দ্রæত, তাৎক্ষণিক ও সমন্বিত প্রচেষ্টার মাধ্যমে উপদ্রæত এলাকায় অসহায় মানুষকে রক্ষা করতে সরকার পুরোপুরি ব্যর্থ হয়েছে। ক্ষুধা, চিকিৎসা ও বাসস্থানের অভাবে উপদ্রæত এলাকায় ভয়াবহ মানববিপর্যয় সৃষ্টি হয়েছে।
রিজভী বলেন, আওয়ামী শাসকগোষ্ঠী ক্ষমতায় এসেছে দেশের উন্নয়ন ও জনকল্যানের জন্য নয়, তারা ক্ষমতায় এসেছে শুধুমাত্র ক্ষমতা ভোগ-উপভোগ করতে। আওয়ামী  সরকারের ক্ষমতায় থাকা আর জনগণের সমর্থনের ওপর নির্ভর করে না। আর সেজন্য সারাদেশ যদি ভয়াবহ যেকোন বিপর্যয়ে বিধ্বস্ত হয়ে যায় তাতে তাদের আনন্দভ্রমন বন্ধ থাকে না। ক্ষমতাসীন শাসকগোষ্ঠী দেশ ও জনগণের প্রতি বিশ্বাস ও আস্থা হারিয়েছে। সেজন্য এখন থেকে তারা তাদের আত্মীয়স্বজনকে ভিন দেশের নাগরিক বানিয়ে সেখানে প্রতিষ্ঠিত করছেন এবং তাদেরকে সেখানেই রাজনীতি করার সুযোগ করে দিচ্ছেন।
তিনি বলেন, জনগণ যখন ভয়াবহ দুর্যোগের মধ্যে নিপতিত হয়, আহত মানুষদের আর্তনাদ যখন চারিদিকে ধ্বণিত হয়, তখন আওয়ামী লীগের নেতারাই পারে বনভোজনের ম্যুডে বিদেশ সফর করতে। বাংলাদেশের জনগণের কোন বিপদে কখনোই পাশে থাকেনি আওয়ামী লীগ। আওয়ামী লীগ আত্মসম্মানহীন এক নিপীড়ক শক্তি ছাড়া আর কিছুই নয়।
রিজভী ঘোষণা করেন, বৃহত্তর চট্টগ্রামে পাহাড় ধ্বসে মানুষের মৃত্যুতে তাদের আত্মার মাগফিরাত এবং গুরুতর আহত মানুষদের সুস্থতা কামনায় আগামীকাল (আজ শুক্রবার) ২০ দলীয় জোটের উদ্যোগে দেশব্যাপী মসজিদে মসজিদে জুম্মার নামাজের পর বিশেষ মোনাজাত ও দোয়া অনুষ্ঠিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি

১৩ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ