Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রকৃত রোজাদার ও মুমিন ব্যক্তিরা কখনো অপতৎপরতা চালাতে পারে না রাঙ্গা

| প্রকাশের সময় : ১৭ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : এলজিআরডি ও সমবায় প্রতিমন্ত্রী মোঃ মসিউর রহমান রাঙ্গা বলেছেন, রমজান মানুষকে অন্যায়, মিথ্যা ও পাপাচার থেকে নিবৃত্ত করে সামাজিক শান্তি, কল্যাণ, সমৃদ্ধি ও নিরাপত্তা নিশ্চিত করে।
একজন প্রকৃত রোজাদার ও মমিন ব্যক্তি কখনো জংগিবাদী, অগ্নি সন্ত্রাসী ও সমাজ-রাষ্ট্র বিরোধী অপতৎপরতা চালাতে পারে না। গতকাল শুক্রবার সেগুন বাগিচায় একটি হোটেলে আলোকিত বাংলার মুখ ফাউন্ডেশন আয়োজিত রমজানের শিক্ষা ও পবিত্রতা বিষয়ক আলোচনা, এতিমদের অর্থ সহায়তা ও গুণীজন সম্মাননা পদক বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন,প্রস্তাবিত বাজেটে সামাজিক সুরক্ষার খাতে বরাদ্দ ও উপকারভোগীর সংখ্যা বাড়ানো হয়েছে। দুঃস্থ, এতিম ও প্রতিবন্দীদের কল্যাণে ১ হাজার ১৭ কোটি টাকা বরাদ্দের প্রস্তাব করা হয়েছে, যা চলতি অর্থ বছরের তুলনায় ৩১ শতাংশ বেশি। তিনি বলেন, আলোকিত বাংলার মুখ ফাউন্ডেশন সমাজের স্বাস্থ্য, শিক্ষা, ক্রীড়া ও সংস্কৃতি চর্চাসহ আর্ত-মানবতার সেবায় গণমুখী ভূমিকা রাখছে। তিনি সংগঠনটির কার্যক্রম এগিয়ে নিতে বিত্তবান মানুষসহ সমাজ সচেতন সকলকে সার্বিক সহায়তার আহŸান জানান। পরে প্রতিমন্ত্রী ফাউন্ডেশনের পক্ষ থেকে এতিমদের শিক্ষা প্রতিষ্ঠান ‘ইউরেকা’কে নগদ অর্থ ও সমাজের বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখা সফল মানুষদের সম্মাননা পদক তুলে দেন।
বিচারপতি সিদকার মকবুল হকের সভাপতিত্বে ও সংগঠনের সভাপতি শাহ আলম চুন্নুর পরিচালনায় এতে বিশেষ অতিথি ছিলেন বিচারপতি আবদুস সালাম মামুন, বঙ্গবন্ধু গবেষণা পরিষদের সভাপতি লাযন মোঃ গনি মিয়া বাবুল এমজেএফ ও মহানগর বঙ্গবন্ধু সংস্কৃতিক জোটের সভাপতি মোঃ জাফর আহমেদ জয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ