Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ আগস্ট ২০১৭, ৫ ভাদ্র, ১৪২৪, ২৬ যিলকদ ১৪৩৮ হিজরী
শিরোনাম

চট্টগ্রামে সাহরি নাইট ব্যাপক সাড়া

| প্রকাশের সময় : ১৭ জুন, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : রহমত, মাগফিরাত ও নাজাতের মাস মাহে রমজানে চট্টগ্রামে প্রথমবারের মতো আয়োজন করা হয়েছে ‘ সাহরী নাইট’। ব্যতিক্রমী এ আয়োজনকে ঘিরে নগরীতে ব্যাপক সাড়া পড়েছে। এতদিন ইফতারির আয়োজন ছিল-এখন মাহে রমজানের অন্যতম অংশ সেহেরির আয়োজনও হলো। গত বৃহস্পতিবার মধ্যরাতে নগরীর জিইসি মোড়ের জিইসি কনভেনশন হলে ‘ সাহরী নাইটে’র উদ্বোধনের পর অসংখ্য মানুষ সেখানে সাহরী সারেন। দুইদিন ব্যাপী এই আয়োজনে হরেক পদের মজাদার খাবার দিয়ে সাহরী সারার ব্যবস্থা রয়েছে। সিয়াম সাধনার মাস মাহে রমজানকে ঘিরে বার আউলিয়ার পূণ্যভূমি চট্টগ্রামের সর্বত্রই চলছে ইসলামী সংস্কৃতির আবহ। ‘ সাহরী নাইট’ এই সংস্কৃতিতে নতুন মাত্রা যোগ করেছে বলে জানান আয়োজকরা।
ইকো ইভেন্টসের আয়োজনে সাহরী নাইটে অংশ নিয়েছে চট্টগ্রামের নামকরা বেশ কয়েকটি রেস্টুরেন্ট। এসব স্টলে ১৫০ টাকা থেকে ৪৫০ টাকায় সেহেরির জন্য মজাদার সব খাবার বিক্রি হচ্ছে। আছে কোমল পানীয়, আইসক্রিম, লাচ্ছি, চা, কফিসহ নানান জুস। সাহরী নাইটে প্রবেশ মূল্য রাখা হচ্ছে মাথাপিছু ৫০ টাকা। প্রথম রাতেই অনেকে এখানে এসে সাহরী সেরেছেন। কেউ এসেছেন পরিবারের সদস্যদের নিয়ে আবার কেউ এসেছে বন্ধুবান্ধব নিয়ে। আয়োজকরা জানান প্রথম দিনেই ব্যাপক সাড়া পাওয়া গেছে। বাসার বাইরে প্রথমবারের মতো সাহরী করতে পেরে অনেকে খুশি।
রাত সাড়ে ১১টায় ফিতা কেটে সাহরী নাইটের উদ্বোধন করেন দৈনিক আজাদী পরিচালনা সম্পাদক ওয়াহিদ মালেক। উপস্থিত ছিলেন বারকোড ক্যাফের ব্যবস্থাপনা পরিচালক মনজুরুল হক মনজু, টাইটেল স্পন্সর এলিট পেইন্টের স্ট্র্যাটেজিক সেলস ম্যানেজার এম এ মুকিত চৌধুরী ও ইকো ইভেন্টসের ছয় উদ্যোক্তা। সাহরী নাইটে বিভিন্ন রেস্টুরেন্টের পাশাপাশি ওষুধ ও পরিবেশ বান্ধব বেশকিছু পণ্যের স্টলও রয়েছে। এলিট পেইন্টের স্টল থেকে বিনামূল্যে পরিবেশের বন্ধু গাছের চারা বিলি করা হচ্ছে। সাহরী খেয়ে লোকজন গাছের চারা নিয়ে বাড়ি ফিরে যাচ্ছে।

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ