Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৯ আশ্বিন ১৪২৭, ০৬ সফর ১৪৪২ হিজরী

জাতীয় হকি দলের দায়িত্বে কোচ হারুনই

| প্রকাশের সময় : ১৭ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : স্থানীয় কোচ মাহবুব হারুনের উপরই আস্থা রাখলেন বাংলাদেশ হকি ফেডারেশনের কর্মকর্তারা। ফের তার হাতে জাতীয় হকি দলের দায়িত্ব তুলে দেয়া হলো। বৃহস্পতিবার রাতে দেশের অন্যতম সফল কোচ মাহবুব হারুন জাতীয় দলের প্রধান কোচ হিসেবে নিয়োগ পেলেন। তার তত্বাবধানেই আসন্ন এশিয়া কাপ হকি টুর্নামেন্টের দশম আসরে খেলবে লাল-সবুজরা। এই মিশনে সহকারী হিসেবে হারুনকে সহযোগিতা করবেন কোচ আলমগীর আলম ও গোলরক্ষক কোচ জাহাঙ্গীর আলম। আগামী অক্টোবরে ঢাকায় বসছে এশিয়া কাপ হকির জমজমাট আসর। এ আসরে এশিয়ার স্বীকৃত শক্তি ভারত, পাকিস্তান, দক্ষিণ কোরিয়া, মালয়েশিয়া, চীন, ওমান, জাপান ও স্বাগতিক বাংলাদেশ অংশ নেবে।
ঘরের মাঠে টুর্নামেন্টে ভালো করার প্রত্যয়ে জাতীয় হকি দল ইতোমধ্যে অনুশীলন শুরু করলেও বেশ কিছুদিন গোজামিলেই চলছিলো বাংলাদেশের এশিয়া কাপ হকি ক্যাম্প। ক্যাম্প চলকালে জাতীয় দলের জার্মান প্রধান কোচ অলিভার কার্টজ কাউকে কিছু না জানিয়ে ব্যাক্তিগত কারণে ঢাকা ছেড়ে গেলে গত সোমবার তাকে বরখাস্ত করেছে বাংলাদেশ হকি ফেডারেশন। ফলে তার শূণ্যতায় এশিয়া কাপের ক্যাম্পে প্রধান কোচের দায়িত্ব দেয়া হলো মাহবুব হারুনকে। এ প্রসঙ্গে ফেডারেশনের সাধারন সম্পাদক আবদুস সাদেক বলেন, ‘ফেডারেশন সভাপতি এয়ার মার্শাল আবু এসারের সঙ্গে কথা বলেই আমরা মাহবুব হারুনকে জাতীয় দলের প্রধান কোচের দায়িত্ব দিয়েছি। এশিয়া কাপে জাতীয় দল ভালো করবে, এমন প্রত্যাশাই আমরা করছি। তাই টুর্নামেন্টে খেলতে নামার আগে যাতে খেলোয়াড়দের প্রস্তুতির কোন ঘাটতি না থাকে তাই কম সময়ের মধ্যেই কোচ নিয়োগ দেয়া হল।’ হারুন এর আগে বেশ ক’বার জাতীয় দলের কোচের দায়িত্ব পালন করেছেন। ২০১২ সালে থাইল্যান্ডের রাংসিতে অনুষ্ঠিত এএইচএফ কাপ হকিতে অপরাজিত চ্যাম্পিয়ন এবং ২০১৩ সালে চীনে এই কোচের নেতৃত্বেই ভালো করেছিল বাংলাদেশ। আগামী ১২ অক্টোবর মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে শুরু হবে দশম এশিয়া কাপ হকির খেলা। টুর্নামেন্ট শেষ হবে ২২ অক্টোবর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হকি

২৮ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন