Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিএনপিপন্থী ব্যবসায়ীদের কারসাজিতে চালের দাম ঊর্ধ্বমুখী -খাদ্যমন্ত্রী

| প্রকাশের সময় : ১৭ জুন, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : চালের দাম নিম্নমুখী হতে বাধ্য আর ষড়যন্ত্রকারীরা এ বিষয়ে কোনোভাবেই সফল হতে পারবে না। আর বিএনপিপন্থী ব্যবসায়ীরাই চালের দাম বাড়ার জন্য দায়ী বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম।
গতকাল শুক্রবার জাতীয় প্রেসক্লাবের প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবসের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। আলোচনা সভাটির আয়োজন করে বাংলাদেশ স্বাধীনতা পরিষদ নামে একটি সংগঠন। একই সভায় আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ চাল আমদানির ওপর ট্যাক্স প্রত্যাহার করতে সরকারের প্রতি আহŸান জানান।
খাদ্য মন্ত্রী বলেন, চালের দাম কিছুটা ঊর্ধ্বমুখী হয়েছে, এটা স্বীকার করছি। এই চালের দাম চড়া হওয়ার পেছনে ষড়যন্ত্র রয়েছে। কিছু অসাধু ব্যবসায়ী, কিছু মজুদদার এবং বিএনপি ঘরানার ব্যবসায়ীরা চালের দাম বাড়ানোর জন্যে দায়ী। সংকটের কোনো প্রশ্ন ওঠে না। এই সংকট মোকাবিলা করার জন্যে আমরা বিদেশ থেকে চাল আমদানি করছি। খুব তাড়াতাড়ি দাম নেমে যাবে। ।
তিনি বলেন, দেশে চালের কোনো সংকট নেই। এই অসাধু ও বিএনপিপন্থী ব্যবসায়ীদের কারণে চালের দাম বেড়েছে। এরা ষড়যন্ত্র করে দাম বাড়িয়ে দিয়েছে। তবে এই অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে সব ধরণের ব্যবস্থা নেওয়া হয়েছে, পদক্ষেপ গ্রহণ করেছি। অচিরেই চালের দাম নিম্নমুখী হয়ে আসবে। চাল আমদানির উপর যে ট্যাক্স রয়েছে সেটা আমরা তুলে দেব। কোনো ষড়যন্ত্র আমাদের পরাজিত করতে পারবে না।
বাংলাদেশ স্বাধীনতা পরিষদের উপদেষ্টা হাসিবুর রহমান মানিকের সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন, ওয়ার্ল্ড ইউনিভার্সিটির ভিসি অধ্যাপক আব্দুল মান্নান চৌধুরী, কবি কাজী রোজী এমপি, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান, ওয়ার্ল্ড ইউনিভার্সিটির ভিসি অধ্যাপক আব্দুল মান্নান চৌধুরী, সম্মিলিত সাংস্কৃতিক জোটের গোলাম কুদ্দুছ, এমএ করিম, অরুণ সরকার রানা প্রমুখ।

 



 

Show all comments
  • Khan Azizul ১৭ জুন, ২০১৭, ১০:৪৬ এএম says : 0
    তাহলে তোমরা বি এন পি কে ক্ষমতা ছেরে দাও। তারা চালের দাম কমাতে পারবে।
    Total Reply(0) Reply
  • Rahman Sadman ১৭ জুন, ২০১৭, ১০:৪৭ এএম says : 0
    এই মানুষটার মুখ হতে আমরা জনগণ আজ পর্যন্ত ভাল কিছু শুনিনি তাই বলবো আগামী নির্বাচনে ওনাকে যেন টিকিট দেওয়ার পূর্বে আও্য়ামীলীগ একটু চিন্তা করেন।ধন্যবাদ।
    Total Reply(0) Reply
  • Hasan Chowdhary ১৭ জুন, ২০১৭, ১০:৪৮ এএম says : 0
    লজ্জা থাকার দরকার যেখানে সেখানে রাজনীতি ভাল না, জনপ্রিয়তা সুন্যর কোটায় চলে আসবে,নিজের দায়ভার স্বিকার করে পদত্যাগ করা উচিৎ।
    Total Reply(0) Reply
  • S. Anwar ১৭ জুন, ২০১৭, ৯:১৭ পিএম says : 0
    পুরা চালের বাজারতো কেবল বিএনপি-পন্থী ব্যবসায়ীদের নিয়ন্ত্রনে নয়। নিশ্চয় আওয়ামী-পন্থী ব্যবসায়ীরাও বিএনপি-পন্থী ব্যবসায়ীদের সাথে হাত মিলায়েছে। সম্ভবত দেশ প্রেমিক আওয়ামী ব্যবসায়ীরাও চায় না আওয়ামী লীগ আর বেশী দিন এ দেশের ক্ষমতায় চেপে থাকুক।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ