Inqilab Logo

ঢাকা শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭, ০৮ সফর ১৪৪২ হিজরী

মাহে রমজানে কোরআন তেলাওয়াত হামদ্-নাত আযান প্রতিযোগিতা সম্পন্ন

| প্রকাশের সময় : ১৮ জুন, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : কর্ণফুলী উপজেলায় বড়উঠান মৌলভী বাড়ীতে সৈয়দা হোসনে আরা-আলম খান ফাউন্ডেশন’র ব্যবস্থাপনায় প্রথমবারের মত পবিত্র মাহে রমজান উপলক্ষে গত শুক্রবার কোরআন তেলাওয়াত, হামদ্-নাত ও আযান প্রতিযোগিতা সম্পন্ন হয়েছে। ফাউন্ডেশনের চেয়ারম্যান মোহাম্মদ মোকাম্মেল হক খানের সভাপতিত্বে ও মিনহাজ উদ্দিন খানের পরিচালনায় অনুষ্ঠিত পুরস্কার বিতরণ ও ইফতার মাহফিলে প্রধান অতিথি ছিলেন সাবেক রাষ্ট্রদূত এবং উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আলম চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন দক্ষিণ জেলা আওয়ামী লীগ নেতা কায়সারুজ্জামান খান ফারুক, লায়ন মোছলেম উদ্দিন খান এমদাদ, গাউছিয়া তাহেরিয়া তালিমুল মাদরাসার সহ-সভাপতি আসফাকউদ্দৌল্লা খান, যমুনা অয়েল কোম্পানী লিঃ’র দপ্তর সম্পাদক আবদুল মান্নান প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে নুরুল আলম চৌধুরী বলেন, পবিত্র মাহে রমজান সমগ্র মুসলিম জাতির জন্য একটি গুরুত্বপূর্ণ ও তাৎপর্যবহ মাস। রমজান মাস থেকে শিক্ষা নিয়ে তাকওয়া অর্জনের মাধ্যমে পরিশুদ্ধ জঙ্গিবাদ ও সন্ত্রাসমুক্ত সমাজ প্রতিষ্ঠা সম্ভব। তিনি এ মহৎ উদ্যোগের জন্য ফাউন্ডেশনের ভূয়সী প্রশংসা করেন। সৈয়দা হোসনে আরা-আলম খান ফাউন্ডেশন’র চেয়ারম্যান মোহাম্মদ মোকাম্মেল হক খান প্রতি বছর মাহে রমজানে কোরআন তেলাওয়াত, হামদ্-নাত ও আযান প্রতিযোগিতা অব্যাহত থাকবে বলে ঘোষণা দেন। প্রধান অতিথি প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ