Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১, ০৭ মাঘ ১৪২৭, ০৭ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

বাহাউদ্দিন নাসিমের দুর্নীতি মামলা চলবে

প্রকাশের সময় : ৮ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিমের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের দায়ের করা অবৈধ সম্পদ অর্জনের মামলা চলবে। মামলা বাতিল করে হাইকোর্টের দেয়া রায় গতকাল খারিজ করে দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের বেঞ্চ এই রায় দেন।
হাইকোর্টের রায় বাতিল হওয়ায় নাসিমের বিরুদ্ধে দুর্নীতির মামলার বিচারকাজ চলতে আইনগত আর কোনো বাধা থাকল না বলে জানিয়েছেন দুদক কৌঁসুলি অ্যাডভোকেট সৈয়দ মামুন মাহবুব।
জানা গেছে, ১ কোটি ৮৩ লাখ ১ হাজার ৬৪৬ টাকা জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন এবং ১৭ লাখ ৫৯ হাজার ৭৮ টাকার সম্পদ গোপনের অভিযোগে সেনাসমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের আমলে রাজধানীর রমনা থানায় বাহাউদ্দিন নাসিম ও তার স্ত্রী ডাক্তার সুলতানা শামীমা চৌধুরীর বিরুদ্ধে দুর্নীতি মামলা দায়ের করে দুদক। এই মামলায় বৈধতা চ্যালেঞ্জ করে পলাতক থাকা অবস্থায় ২০০৮ সালে হাইকোর্টে রিট দায়ের করেন বাহাউদ্দিন। ওই রিট আবেদনের চূড়ান্ত শুনানি নিয়ে ২০১১ সালের ১৩ এপ্রিল বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরীর নেতৃত্বাধীন ডিভিশন বেঞ্চ মামলাটি বাতিল করে রায় দেয়। এই রায়ের বিরুদ্ধে ২০১২ সালে ৪  মার্চ আপিল দায়ের করে দুদক। গতকাল ওই আপিলের শুনানি শেষে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ হাইকোর্টের রায় বাতিল করে দেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাহাউদ্দিন নাসিমের দুর্নীতি মামলা চলবে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ