Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারতে ৬ জন নিহত

| প্রকাশের সময় : ১৯ জুন, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় মেঘালয় রাজ্যে ভূমিধসে অন্তত ছয় জন নিহত ও আরো বেশ কয়েকজন আহত হয়েছে। গতকাল রোববার দেশটির কর্মকর্তারা একথা জানান। এক পুলিশ কর্মকর্তা বলেন, উমায়ামে গতকাল একটি বড় ধরনের ভূমিকম্পে পাঁচ জনের প্রাণহানি ঘটে। তিনি আরো বলেন, ভূমিধসের সময় নিহতরা ঘুমিয়ে ছিলেন। কর্মকর্তারা জানান, দুর্ঘটনার পরপরই দুর্যোগ প্রতিরোধ বাহিনীর একটি দলকে সেখানে পাঠানো হয়েছে। সিনহুয়া।

ব্রাজিলে নিহত ১০
ইনকিলাব ডেস্ক : ব্রাজিলে এক বাস দুর্ঘটনায় অন্তত ১০ জন নিহত হয়েছে। ব্রাজিলের উত্তর-পশ্চিমাঞ্চলীয় পিয়াউই রাজ্যের ঝুঁকিপূর্ণ একটি পথ দিয়ে যাওয়ার সময় গত শনিবার বাসটি রাস্তা থেকে ছিটকে পড়ে। দেশটির কর্মকর্তারা একথা জানান। হাইওয়ে পুলিশ জানায়, এটি একটি পর্যটনবাহী বাস বলেই মনে হচ্ছে। বাসটিতে কতজন আরোহী ছিল তাৎক্ষণিকভাবে তা জানা যায়নি। নিউজ ওয়েবসাইট জিপি১ জানায়, এই রাস্তায় চলতি বছর ৩০ জনের বেশি লোক প্রাণ হারিয়েছে। প্রায়ই দুর্ঘটনা ঘটে বলে রাস্তাটিকে মৃত্যুর পথ বলা হচ্ছে। এএফপি।

চিলিতে ঝড়ে নিহত ৪
ইনকিলাব ডেস্ক : চিলিতে প্রবল বর্ষণ ও শক্তিশালী ঝড়ের আঘাতে ৪ জন মারা গেছে। এতে বাড়িঘর ধ্বংস হয়ে গেছে, পথঘাট পানিতে প্লাবিত হয়েছে ও কয়েক লাখ লোক বিদ্যুৎবিহীন অবস্থায় দিন কাটাচ্ছে। গত শনিবার দেশটির জাতীয় জরুরি অফিস জানিয়েছে, গত বৃহস্পতিবার চিলির মধ্য ও দক্ষিণের নয়টি অঞ্চলে প্রলয়ঙ্করী আবহাওয়া আঘাত হানে। সংস্থাটি আরো জানায়, ঝড়ে প্রায় তিন হাজার মানুষের বাড়ির ক্ষতি হয়েছে এবং ২ লাখ ৩০ হাজারের বেশি মানুষ বিদ্যুৎবিহীন অবস্থায় রয়েছে। এএফপি।

প্রেসিডেন্ট বাল্ডউইন নেই
ইনকিলাব ডেস্ক : ভানুয়াতুর প্রেসিডেন্ট বাল্ডউইন লন্সডেল হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন। গত শনিবার ভানুয়াতু ডেইলি পোস্ট একথা জানিয়েছে। লন্সডেলের বয়স হয়েছিল ৬৭ বছর। রাজধানী পোর্ট ভিলায় লন্সডেল মারা যান। একটি বড় ধরনের দুর্নীতি কেলেঙ্কারীর ঘটনায় তিনি কয়েক বছর আগে তার মন্ত্রীসভাকে বরখাস্ত করেছিলেন। এএফপি।

অন্তত ৫০০ মানুষ
ইনকিলাব ডেস্ক : ব্রিটেনের রাজধানী লন্ডনের গ্রেনফেল টাওয়ারে ভয়াবহ আগুনে অন্তত ৫০০ মানুষ নিহত হয়েছেন বলে মনে করছেন স্থানীয় অধিবাসীরা। তারা বলছেন, ব্রিটিশ গণমাধ্যম এ সংক্রান্ত খবর ধামাচাপা দেয়ার চেষ্টা করছে। নাদিয়া নামের একজন ইরানের প্রেস টিভিকে দেয়া সাক্ষাৎকারে বলেছেন, গ্রেনফেল টাওয়ারের ৫০০ জনের বেশি মানুষ নিখোঁজ রয়েছেন এবং তাদের সবাই নিহত হয়েছেন বলে তিনি আশঙ্কা করছেন। প্রেসটিভি নাদিয়ার পারিবারিক নাম প্রচার করেনি তবে সামাজিক মাধ্যমে তিনি ডিজে আইলা নামে তৎপরতা চালান। পার্সটুডে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ