Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

কাশিপুরের ১০০ কৃষককে ত্রাণ সহায়তা দিলো এরশাদ উদ্দিন ফাউন্ডেশন

| প্রকাশের সময় : ১৯ জুন, ২০১৭, ১২:০০ এএম

নিকলী (কিশোরগঞ্জ) উপজেলা সংবাদদাতা : ফসলহারা নিকলীর কাশিপুরের কৃষকের পাশে এসে দাঁড়িয়েছে এরশাদ উদ্দিন মানবকল্যাণ ফাউন্ডেশন নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন। সহযোগি একটি জাতীয় দৈনিকে ত্রাণ না পাওয়া ওই গ্রামের কৃষকদের দুরাবস্থা নিয়ে সরেজমিন প্রতিবেদন প্রকাশ হওয়ার পর গতকাল শনিবার দুপুরে সংগঠনটির পক্ষ থেকে কিশোরগঞ্জের করিমগঞ্জের ইন্দা-চুল্লি গ্রামে গিয়ে ক্ষতিগ্রস্ত কাশিপুরের এক শত কৃষককে ১৫ কেজি করে চাল, এক কেজি করে ডাল ও এক লিটার করে সয়াবিন তেল ত্রাণ সহায়তা হিসেবে দেয়া হয়। কৃষকদের হাতে এসব খাদ্যপণ্য তুলে দেন সংগঠনের প্রধান পৃষ্ঠপোষক শিল্পপতি আলহাজ মো: এরশাদ উদ্দিন । এ বিষয়ে এরশাদ উদ্দিন বলেন, ‘পত্রিকায় সংবাদ প্রকাশের পর মানবিক দায়বদ্ধতা থেকে আমি তাদের পাশে এসে দাঁড়িয়েছি। উজানের ঢলে বাঁধ ভেঙে হাওরের লোকজনের যে ক্ষতি হয়েছে সামান্য ত্রাণে এ ক্ষতি পূরণ করা যাবে না। এ এলাকায় কৃষকদের মাঝে ত্রান পৌঁছেনি শুনেছি। ক্ষতিগ্রস্ত হয়েও যারা ত্রাণ পাননি আমি আমার সাধ্যমতো কিছু নিয়ে তাদের কাছে এসেছি।’
এরশাদ উদ্দিনের ত্রাণ পেয়ে খুশি ষাটোর্ধ্ব রহিমা খাতুন। দুই একর জমি ছিল তার স্বামীর । কিন্তু আগাম বন্যায় তলিয়ে যাওয়ায় এক ছটাক ধানও তুলতে পারেনি এই পরিবারটি। পরিত্যাক্ত পচা ধান ঝেড়ে খাাবার উপযোগি যা পেয়েছিলেন তা দিয়ে কোনো রকমে সংসার চলছিল তাদের। রহিমা বলেন, ‘অতদিন অইছে আমরার ক্ষেত ডুবছে। এই ফরতম তেরান (ত্রাণ) ফাইলাম। এর আগে কেউই কিছু দেয়নাই। সরহারও কিছু দেয়নাই।’ গ্রামের কৃষক তৌহিদ মিয়া বলেন, ‘কষ্ট কইরা চাইর কানি জমিতে ধান করছিলাম। চৈত মাসঅ ফরতম বন্যাতেই সব তল অয়া গেছে আমরার জমি। সাংবাদিক ভাইরার সহযোগিতায় এরশাদ উদ্দিন তেরান দিছে। আল্লাহ তারে ভালা করুক।
ত্রাণ পেয়ে প্রায় একই রকম কথা বল্লেন ক্ষতিগ্রস্ত কৃষক আবদুর রাজ্জাক, আক্কাছ আলী, মশিউর রহমান, মরিয়ম বেগম, কাজল মিয়া, সুরুজ মিয়াসহ ত্রাণ পাওয়া অন্য কৃষকেরা। ইন্দা সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে ত্রাণ বিতরণ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি মাহফুজুর রহমান সরকার পল্টু, আওয়ামী লীগ নেতা মঞ্জিল মোল্লা, করিমগঞ্জ পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রবিউল আউয়াল আওয়ামী লীগ নেতা রফিকুল ইসলাম শাহজাহান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ