Inqilab Logo

সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০২ কার্তিক ১৪২৮, ১০ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

লালবাগে র‌্যাবের অভিযান ১২ পাউন্ড সাপের বিষ ও গুলিভর্তি পিস্তলসহ গ্রেফতার ৩

প্রকাশের সময় : ৮ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : পুরান ঢাকার লালবাগের ইরানী কবরস্থানের পাশের এক বাড়িতে র‌্যাব অভিযান চালিয়ে ১২ পাউন্ড সাপের বিষ, গুলিভর্তি বিদেশি পিস্তলসহ তিনজনকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতরা হলেন, মো. আবুল হোসেন (৪৬), কাজী নাসির উদ্দিন (৩৬) ও আবু মুহিত আহমেদ (২৮)। উদ্ধারকৃত ১২ পাউন্ড বিষের দাম প্রায় ৪৫ কোটি টাকা বলে র‌্যাব জানিয়েছে।
গতকাল সোমবার বিকেল সাড়ে ৩টার দিকে তাদের র‌্যাব গ্রেফতার করে। র‌্যাব-১০-এর সহকারী পুলিশ সুপার শেখ জিল্লুর রহমানের নেতৃত্বে এ অভিযান চালানো হয়।  র‌্যাব-১০-এর অধিনায়ক অতিরিক্ত উপ-মহাপরিদর্শক জাহাঙ্গীর হোসেন মাতুব্বর সাংবাদিকদের বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গতকাল বিকেলে লালবাগের ইরানী কবরস্থানের পশ্চিম দিকের একটি বাড়িতে অভিযান চালানো হয়। এসময় সেখান থেকে তিনজনকে আটক করা হয়। তাদের কাছ থেকে ১২ পাউন্ড সাপের বিষ, একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগজিনে ৬ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। তিনি আরো জানান, প্রথমে অস্ত্রের ক্রেতা সেজে র‌্যাবের গোয়েন্দারা আটককৃতদের কাছে অস্ত্র কিনতে চান। এসময় আটককৃতরা ১২ পাউন্ড সাপের বিষ বিক্রিরও প্রস্তাব দেয়। এরপর ওই বিষগুলো কিনতে রাজি হলে তারা ১২ পাউন্ড বিষের মূল্য চায় ৭০ কোটি টাকা। একপর্যায়ে ৪০ কোটি টাকায় রফা হলে তারা বিষ ও অস্ত্র দেখায়। এ সময় বিষ, অস্ত্র ও গুলিসহ তাদের হাতেনাতে আটক করা হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা স্বীকার করে বলেন, ওই বাড়িতে গত ৪ বছর আগে ভাড়ায় ওঠেন। এরপর তারা গোপনে সাপের বিষের ব্যবসা করছেন। উদ্ধারকৃত বিষের মূল্য প্রায় ৪৫ কোটি টাকা বলে জানান তিনি। এ ঘটনায় থানায় মামলা করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লালবাগে র‌্যাবের অভিযান ১২ পাউন্ড সাপের বিষ ও গুলিভর্তি পিস্তলসহ গ্রেফতার ৩
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ